খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

সাতক্ষীরায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল যুবলীগের নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক,সাতক্ষীরা

“কৃষি নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশনায় কালবৈশাখী ঝড়ের কবল থেকে কৃষকের ফসল রক্ষায় সাতক্ষীরায় এক গরীব কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছে সাতক্ষীরা জেলা যুবলীগের নেতাকর্মীরা।

সাতক্ষীরা জেলা যুবলীগ নেতা মাহি আলমের নেতৃত্বে শনিবার (২৯ এপ্রিল) সাতক্ষীরা সদর উপজেলার নলকুড়া গ্রামের বিলে কৃষক সাহেব আলীর ১০কাটা জমির ধান কেটে ঘরে তুলতে সহায়তা করে জেলা যুবলীগের নেতা কর্মীরা।

ধান কাঁটায় অংশ নেন জেলা যুবলীগ নেতা এড. তামিম আহমেদ সোহাগ, মোস্তাক সহ জেলা যুবলীগের প্রায় ৫০ নেতাকর্মীরা।

কৃষক সাহেব আলী বলেন, কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে আমার ১০কাটা জমির ধান বিনষ্ট হতে চলেছিল। এখন চারিদিকে ধান কাটা চলছে। এসময় শ্রমিকের অভাবে জমির পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলাম না। আমার সমস্যার কথা জানতে পেরে যুবলীগের নেতাকর্মীরা আমার জমির ধান কেটে বাড়িতে তুলে দিয়ে গেছে। আমি তাদের কাছে কৃতজ্ঞ।

এদিকে গত বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে নিজের নির্বাচনী এলাকার ছাত্রলীগ, যুবলীগ নেতাকর্মীদের সাথে নিয়ে জেলার শ্যামনগর উপজেলার নকিপুর গ্রামের কৃষক ছাকাত আলী মোল্লার জমির ধান কেটে তার বাড়ির উঠানে পৌঁছে দিয়েছেন সাতক্ষীরা-৪ অসনের সাংসদ এসমএম জগলুল হায়দার । কৃষকের পাকা ধান কাটতে ফসলের ক্ষেতে নিজ হাতে কাচি নিয়ে হাজির হন এমপি জগলুল হায়দার। তিনি তার নির্বাচনী এলাকার মানুষকে উজ্জীবিত করতে প্রায়ই সময় এ ধরনের নানান কর্মকান্ড করে থাকেন।

এমপি জগলুল হায়দার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মেনেই ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীদের নিয়ে কৃষকের ধান কেটে দিয়েছি। আমি মানুষকে উৎসাহিত ও অনুপ্রাণিত করতে এ ধরনের কাজ করে থাকি। অনেকে এ বিষয়ে নিয়ে সমালোচনা করলেও আমি মনে কিছু করি না। তাদের উদ্দেশ্যে আমি বলতে চাই, আসুন আমরা সবাই মিলে দেশটাকে এগিয়ে নিয়ে যাই। আমাদের অর্থনীতির মূল চালিকাশক্তি কৃষি। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ি আমরা এক ইঞ্চি জায়গা পতিত রাখবো না।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!