খুলনা, বাংলাদেশ | ৪ আষাঢ়, ১৪৩১ | ১৮ জুন, ২০২৪

Breaking News

সাতক্ষীরায় করোনা ও উপসর্গে তিন জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬৩

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গে তিন জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ৮ আগষ্ট রোববার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৭৫ জন।

করোনা উপসর্গে মৃতরা হলেন, সাতক্ষীরার দেবহাটা উপজেলার মিরারচক গ্রামের মজিবর গাজীর স্ত্রী হাবিবা খাতুন (৫৫) ও আশাশুনি উপজেলার বাঁকড়া গ্রামের মৃত হোসেন আলী সরদারের ছেলে আবদুল কাদের সরদার (৯০)। এছাড়া করোনা আক্রান্ত হয়ে সামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার মাগুরাখোলা গ্রামের মৃত আবদুল জব্বার বিশ্বাসের ছেলে আবু সাইদ বিশ্বাস (৬০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে তারা সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৮ আগষ্ট তারা মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ৯ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১৬২ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১৩ জন করোনা পজেটিভ ও বাকি ১৪৯ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২০ জন ও সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ২৬ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

এদিকে সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৩৫৬ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৭ দশমিক ৬৯শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১৭ দশমিক ৪১শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গে উপসর্গে মারা গেছে ২ জন। এ সময় ৩৫৬ টি নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮ টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যপিড এন্টিজেন কীটে ১৬১ টি নমুনা পরীক্ষা করে আরো ২১ জনের করোনা সনাক্ত হয়। শনাক্তের হার ১৭ দশমিক ৬৯ শতাংশ।

তিনি আরো বলেন, রোববার ৮ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ১০০ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৪৩ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ৭১ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ২৪ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২৩ জন ও বেসরকারি হাসপাতালে ১ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৪৭ জন।

বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৮ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৬২ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ২০০ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৮ জন। জেলায় ৮আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৬ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৭৫ জন।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!