খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

সাতক্ষীরায় করোনা ও উপসর্গে মৃত্যু ৮, আক্রান্ত পাঁচ হাজার ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে ছয় নারীসহ ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় শনিবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৭৫ জন।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের মৃত ইসমাইল হোসেন মোড়লের ছেলে মানউল্লাহ মোড়ল (১০৪), একই উপজেলার ইছানুর গ্রামের মৃত জামাল উদ্দিনের ছেলে আলহাজ্ব জমাদ আলী (৯০), সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার জঙ্গলী সরকারের ছেলে দুলাল কুমার সরকার (৭০), সদর উপজেলার বৈকারী গ্রামের হিমচাঁদ মোল্যার ছেলে অজিয়ার মোল্যা (৭৮), তালা উপজেলার শিবপুর গ্রামের নাসিম উদ্দিনের ছেলে আব্দুর রশিদ (৫৫), দেবহাটা উপজেলার পুর গ্রামের ওবাসতুল্লাহর ছেলে আরশাদ আলী (৭০), তালা উপজেলার পাটকেলঘাটা গ্রামের মৃত মনিরউদ্দিনের ছেলে ইনছার আলী (৭০)। এছাড়া করোনা অক্রান্ত হয়ে বেসরকারি হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ও আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা গত ২৯ জুন থেকে ১৮ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৮ জুলাই ভোর রাত ১ টা থেকে বিকাল ৫টা ৪০ মিনিটের মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৩৮৫ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২২ দশমিক ৫৯ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২০দশমিক ২৮ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়েছে একজন ও উপসর্গে মারা গেছে আরো ৭ জন। মোট ৩৮৫ টি নমুনা পরীক্ষা করে ৮৭ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করে ৪৩ জনের এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ২১৮টি নমুনা পরীক্ষা করে আরো ৪৪ জনের করোনা শনাক্ত হয়।শনাক্তের হার ২২ দশমিক ৫৯ শতাংশ।

তিনি আরো বলেন, রোববার ১৮ জুলাই পর্যন্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ১৩ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৬৭৮ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১২৫৩ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৬ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২৬জন ও বেসরকারি হাসপাতালে ১০ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১২১৭ জন।
উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ২৯৩ জন।

এর মধ্যে সরকারি হাসপাতালে ২২৬ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রয়েছে ৬৭ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৩১৯ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৬৪ জন। জেলায় ১৮ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮২ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৪৭৫ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!