খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

সাতক্ষীরায় করোনা ও উপসর্গে আরো ৭ জনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় বেড়েই চলেছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় মারা গেছে একজন। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় গত ১৪ জুলাই বুধবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮০ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৪৬ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা গত ৮ জুলাই থেকে ১৪ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ও বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৪ জুলাই ভোর রাত পৌনে ১টা থেকে রাত সাড়ে ৭টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে করোনা সংক্রমন। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৪৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৮দশমিক ৮৯ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১০ দশমিক ৪৯ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গে মারা গেছে আরো ৬ জন। মোট ৪৮৭টি নমুনা পরীক্ষা করে ৯২ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ১৮ দশমিক ৮৯ শতাংশ। এর মধ্যে সামেক হাসপতালের আরটি পিসিআর ল্যাবে ২২৯ টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা সনাক্ত হয়। বাকী ২৫৮টি নমুনা র‌্যাপিড এন্টিজেন্ট কিটে পরীক্ষা করা হয়। সেখানে আরো ৬৯ জনের করোনা সনাক্ত হয়।

তিনি আরো বলেন, বুধবার ১৪ জুলাই পর্যন্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৭০৩ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৪১৯ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১২০৫ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৭ জন। ভর্তি রোগের মধ্যে সামেক হাসপাতাল ও সদর হাসপাতালে ২৭ জন ও বেসরকারি হাসপাতালে ১০ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১১৬৮ জন।

উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৫১ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ২৪৫ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রয়েছে ১০৬ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৩৮০ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৭৪ জন। জেলায় ১৪ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮০ জন এবং উপসর্গে মারা গেছেন অন্ততঃ ৪৪৬জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!