খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

সাতক্ষীরায় করোনা ও উপসর্গে আরো ৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় বেড়েই চলেছে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় মারা গেছে একজন। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতাল ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় গত ১২ জুলাই সোমবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৮ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৪৩২ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার কলারোয়া উপজেলার সরসকাটি গ্রামের মৃত ছিফাত আলীর ছেলে আব্দুস সাত্তার (৬৫), তালা উপজেলার মাগুরা গ্রামের মৃত শহর আলীর সরদারের ছেলে মোজাম আলী সরদার (৬৬), কালিগঞ্জের তারালী গ্রামের মৃত ইসমতুল্যার মোড়লের ছেলে জবেদ আলী মোড়ল(৭৫), আশাশুনি উপজেলার খড়িআটি গ্রামের মৃত গহর আলীর ছেলে জনাব আলী সরদার (৮০), যশোরের কেশবপুর উপজেলার মঙ্গলকোট গ্রামের মৃত আফসার আলী মোড়লের স্ত্রী সুফিয়া বেগম (৫৬) ও সাতক্ষীরা শহরের রসুলপুর এলাকার মৃত রবিউল ইসলামের স্ত্রী আসুরা খাতুন(৪৮)।

একইসাথে করোনা উপসর্গে সাতক্ষীরা শহরের বেসরকারি হসাপাতালে আরো দু’জনের মৃত্যু হয়েেছ। এছাড়া আক্রান্ত হয়ে কালিগঞ্জ উপজেলার শ্রীরামপুর গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে মোশারফ হোসেন (৭৫) মারা গেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২ জুলাই থেকে ১২ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১২ জুলাই ভোর রাত সোয় ১টা থেকে রাত সাড়ে ১২টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় নতুন করে ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৪৩৯ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২০ দশমিক ৭৩ শতাংশ। এর আগের দিন ছিল শনাক্তের হার ২০ দশমিক ০৭ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গে মারা গেছে আরো ৮ জন। মোট ৪৩৯ টি নমুনা পরীক্ষা করে ৯১ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ২০ দশমিক ৭৩ শতাংশ। এর মধ্যে সামেক হাসপতালের আরটি পিসিআর ল্যাবে ২০৬ টি নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা সনাক্ত হয়। বাকী ২৩৩ টি নমুনা র‌্যাপিড এন্টিজেন্ট কিটে পরীক্ষা করা হয়। সেখানে আরো ৬১ জনের করোনা সনাক্ত হয়।

তিনি আরো বলেন, সোমবার ১২ জুলাই পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৫৭৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ২৮০ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১২১৯ জন। হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৪ জন। এদের মধ্যে সামেক হাসপাতালে ১৬ জন ও বেসরকারি হাসপাতালে ১৬ জন ভর্তি অছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১১৮৫ জন।

উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৭৭ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ২৬১ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রয়েছে ১১৬ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৪১১ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৭৯ জন। জেলায় ১২ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৭৮ জন এবং উপসর্গে মারা গেছেন অন্ততঃ ৪৩২ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!