খুলনা, বাংলাদেশ | ৪ আষাঢ়, ১৪৩১ | ১৮ জুন, ২০২৪

Breaking News

  কবি অসীম সাহা মারা গেছেন
  চট্টগ্রামের ফটিকছড়িতে মহিষের তাণ্ডবে বৃদ্ধের মৃত্যু
  রাজধানীতে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২

সাতক্ষীরায় করোনা উপসর্গে দুইজনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় ২০ আগষ্ট (শুক্রবার) পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৭ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৬১৪ জন।

করোনা উপসর্গে মৃতরা হলেন, সাতক্ষীরার দেবহাটা উপজেলার নওয়াপাড়া গ্রামের ইমামুল ইসলামের ছেলে মনিরুল ইসলাম (৫৭) ও সাতক্ষীরা সদর উপজেলার বাঁকাল এলাকার মৃত মোমতাজুর রহমানের ছেলে আজিজার রহমান (৯৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ১৪ ও ১৫ আগষ্ট তারা সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২০ আগষ্ট (শুক্রবার) সকাল ১০ টা ও বেলা আড়াইটার দিতে তারা মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ২১ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১১৭ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ৭ জন করোনা পজেটিভ ও বাকি ১১০ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১১ জন ও সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ১৪ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৭ জন।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৯৫ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৬ দশমিক ৮৪ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১০দশমিক ৮১ শতাংশ।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ২ জন। এ সময় ৯৫ টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা সনাক্ত হয়। শনাক্তের হার ১৬ দশমিক ৮৪ শতাংশ। সব কয়টি নমুনা সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়। শুক্রবার স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে কোন নমুনা পরীক্ষা করা হয়নি।

তিনি আরো বলেন, শুক্রবার ২০ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৪৬৮ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৫৭৯ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৮০২ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ১৩ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৭৮৯ জন। জেলায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪৮ জন। জেলায় ২০ আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৭ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৬১৪ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!