খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

সাতক্ষীরায় করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু, শনাক্ত ৪২

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ১৭ আগষ্ট মঙ্গলবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৬০৯ জন।

করোনা উপসর্গে মৃতরা হলেন, সাতক্ষীরার কলারোয়া উপজেলার ধানদিয়া গ্রামের মৃত আনিছুররহমানের ছেলে মোস্তফা গোলাম হায়দার (৬২), দেবহাটা উপজেলার পারুলিয়া গ্রামের নুরুল হুদা সরদারের ছেলে আবুল কালাম আজাদ (৭৫) ও আশাশুনি উপজেলার শহরতপুর গ্রামের আবদুল্লাহ আল মাহবুবের ছেলে ইসলাম উদ্দিন (৪৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ৬ আগষ্ট থেকে ১৪ আগষ্টের মধ্যে বিভিন্ন সময় তারা সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৭ আগষ্ট মঙ্গলবার ভোর রাত সোয়া ১২টা থেকে বিকাল ৪টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ১৮ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১৪০ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ৬ জন করোনা পজেটিভ ও বাকি ১৩৪ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১৬ জন ও সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ২৬ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ২৪৭ জনের নমুনা পরীক্ষা শেষে ৪২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৭ শতাংশ।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসেইন শাফায়াত জানান, জেলায় ১৭ আগষ্ট পর্যন্ত ২৬ হাজার ৬০০ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৩৭১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ৫ হাজার ৫২৭ জন।

খুলনা গেজেট/কেএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!