খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

সাতক্ষীরায় করোনা উপসর্গে তিনজনের মৃত্যু, কমেছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে দুই নারীসহ তিন জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় শুক্রবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৯২ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার সদর উপজেলার দামারপোতা গ্রামের মৃত জয়নুল হকের ছেলে এ কে এম সামছুদ্দিন (৬৯), কলারোয়া উপজেলার মানিকনগর গ্রামের মোঃ আবদুল হকের স্ত্রী মোছাঃ হালিমা খাতুন (৩৪) ও শ্যামনগর উপজেলার চন্ডিপুর গ্রামের মোঃ সাইফুল্লাহ’র স্ত্রী মোছাঃ রাহিলা খাতুন (৫০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ২ আগষ্ট থেকে ১২ আগষ্টের মধ্যে বিভিন্ন সময় তারা সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৩ আগষ্ট সকাল ৭টা থেকে বেলা সোয়া ৩ টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ১৪ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১৫০ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ৯ জন করোনা পজেটিভ ও বাকি ১৪১ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১৮ জন ও সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ১৫ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৯৯ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৫ দশমিক ১৫ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১৯ দশমিমক ৭৪ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ৩ জন। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৯ টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা সনাক্ত হয়। শনাক্তের হার ১৫ দশমিক ১৫ শতাংশ।

তিনি আরো বলেন, শুক্রবার ১৩ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ২৯৬ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ২১৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৯৯৫ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ১৬ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ১৫ জন ও বেসরকারি হাসপাতালে ১ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৯৭৯ জন।

বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৪ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৫০ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ১৮৪ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৫ জন। জেলায় ১৩ আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৬ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৯২ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!