খুলনা, বাংলাদেশ | ৪ আষাঢ়, ১৪৩১ | ১৮ জুন, ২০২৪

Breaking News

  কবি অসীম সাহা মারা গেছেন
  চট্টগ্রামের ফটিকছড়িতে মহিষের তাণ্ডবে বৃদ্ধের মৃত্যু
  রাজধানীতে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২

সাতক্ষীরায় করোনা উপসর্গে দুই নারীসহ ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় ফের বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে দুই নারীসহ আরো ৫ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এনিয়ে জেলায় ৬ অগষ্ট (শুক্রবার) পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ৫৭২ জন।

করোনা উপসর্গে মৃতরা হলেন, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ইভাকুড় গ্রামের মৃত অহছান গাজীর ছেলে অরশাদ গাজী (৮০), একই উপজেলার রাজাপুর গ্রামের আবুল হোসেনের স্ত্রী হাসিনা খাতুন(৫০), মৌখালী গ্রামের সনজের আলীর ছেলে আব্দুস সামাদ(৬৯), শ্যামনগর উপজেলার আবাদচন্ডিপুর গ্রামের শাহাদাৎ হোসেনের স্ত্রী মাজেদা থাতুন( ৫৫) ও সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার ফকির আহম্মেদের ছেলে অব্দুল হামিদ (৬৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ও আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা গত ২১ জুলাই থেকে ৬ আগষ্টের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৬ আগষ্ট ভোর ৫টা ৩৫ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ৫ মিনিটের মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।
সামেক হাসপাতাল সূত্র জানায়, ৭ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১৬০ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১৪ জন করোনা পজেটিভ ও বাকি ১৪৬ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২৫ জন ও সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৩০ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

এদিকে সাতক্ষীরায় কমেছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৯৪ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২১ দশমিক ২৭শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২২ দশমিক ০২ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ৫ জন। এসময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২১ দশমিক ২৭ শতাংশ।

তিনি আরো বলেন, শুক্রবার ৬ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৯৭১ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৮২৩ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ১৬৬ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ২৭ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২৩ জন ও বেসরকারি হাসপাতালে ৪ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ১৩৯ জন।

বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪৬ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৬০ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ২০৬ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৬৪ জন। জেলায় ৬ আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৫ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৭২ জন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!