খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

সাতক্ষীরায় করোনা উপসর্গে ৬ জনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে নিয়ে পাঁচ নারীসহ আরো ৬ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় বুধবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৪ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ৫৩৩ জন।

করোনা উপসর্গে মৃতরা হলেন, সাতক্ষীরা আশাশুনি উপজেলার চাপড়া গ্রামের আব্দুর রশিদের স্ত্রী রিনা (৩০), কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের মৃত আরমানের স্ত্রী রাবেয়া খাতুন (৭৫), একই উপজেলার নলতা গ্রামের মোঃ আনছার গাজীর স্ত্রী মর্জিনা খাতুন (৫০), সাতক্ষীরা শহরের রসুলপুর এলাকার নজিবুল্লাহ’র স্ত্রী রত্না অধিকারী (২৮), সদর উপজেলা কাথন্ডা গ্রামের কবির হোসেনের স্ত্রী মাসকুরা (৪৫) ও শ্যামনগর উপজেলার ধুমঘাট গ্রামের মোহাম্মাদ গাজীর ছেলে মোস্তাফিজুর রহমান (৫০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ও আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা গত ১১ জুলাই থেকে ২৭ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮ জুলাই ভোর রাত ২ টা ২১ মিনিট থেকে সন্ধ্যা ৭ টা ২০ মিনিটের মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ১৯৯ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৩০ দশমিক ১৫শতাংশ। এর আগেরদিন শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৮৯ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ৬ জন। জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে মোট ১৯৯ টি নমুনা পরীক্ষা করে ৬০ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ৩০ দশমিক ১৫ শতাংশ।

তিনি আরো বলেন, বুধবার ২৮ জুলাই পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৫৪৫ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ২৭৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ১৮৬ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩২ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২৯ জন ও বেসরকারি হাসপাতালে ৩ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ১৫৪ জন।

বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪৩ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৯২ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ২৩৫ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৪ জন। জেলায় ২৮ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৪ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৩৩ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!