খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

সাতক্ষীরায় করোনা উপসর্গে ৫ জনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে দুই নারীসহ অরো ৫ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় সোমবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৩ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৫১৫ জন।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, খুলনার ডুমুরিয়া উপজেলার বাতগ্রাম গ্রামের আলী বকস মোল্যার ছেলে কাদেও মোল্যা (৬২), সাতক্ষীরা শ্যামনগর উপজেলার গাবুরা গ্রামের আব্দুর রহমানের ছেলে আব্দুর রশিদ (৬০), আশাশুনি উপজেলার চাপড়া গ্রামের কুদ্দুস গাজীর স্ত্রী ছকিনা খাতুন (৫৫), কালিগঞ্জ উপজেলার গণপতি গ্রামের মৃত শেখ অব্দুল হাই এর স্ত্রী হামিদা খাতুন (৬০) ও দেবহাটা উপজেলার তালবাড়িয়া গ্রামের মৃত হাজির উদ্দীনের ছেলে অব্দুল কাদের (৬০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ও আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা গত ১৩ জুলাই থেকে ২৫ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৫ জুলাই ভোর রাত ১ টা ২০ মিনিট থেকে রাত সাড়ে ১০টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৪৩৩ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২০দশমিক ৮৯ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ৫ জন। মোট ৪৩৩ টি নমুনা পরীক্ষা করে ১১২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১০২টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ৩৩১টি নমুনা পরীক্ষা করে আরো ৮১ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২০ দশমিক ৮৯ শতাংশ।

তিনি আরো বলেন, রোববার ২৫ জুলাই পর্যন্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৩৪১ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৭ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১১৭১ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ২১ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ১৭জন ও বেসরকারি হাসপাতালে ৪ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১১৫০ জন।

বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪১ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ২০২জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ২৪৩ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৬৪ জন। জেলায় ২৫ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৩ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫১৫ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!