খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

সাতক্ষীরায় করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু, কমেছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে নিয়ে দুই নারীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় বুধবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৯৩ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২১ জুলাই বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে একদিনের ব্যবধানে সাতক্ষীরায় কমেছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ১২০ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৯ দশমিক ১৭ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২১ দশমিক ৫৮ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে আরো ৩ জন। সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ১২০ টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ১৯ দশমিক ১৭ শতাংশ।

তিনি আরো বলেন, সোমবার ২১ জুলাই পর্যন্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ১৫৯ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৬৪ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১২১৩ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৩ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২৬জন ও বেসরকারি হাসপাতালে ৪ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ১৮৩ জন।

উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ২২৭ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ১৮৮ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রয়েছে ৩৯ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ২৫৭ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৮ জন। জেলায় ২১জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮২ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৪৯৩জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!