খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

সাতক্ষীরায় করোনা উপসর্গে আরো ১০ জনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরো ১০ জনের নাম। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে নিয়ে পাঁচ নারীসহ আরো ১০ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় সোমবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৮৫ জন।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার ছনকা গ্রামের আতিয়ার রহমানের স্ত্রী রেহেনা খাতুন (৫০), একই উপজেলার শিমুলবাড়িয়া গ্রামের মৃত জনকী মন্ডলের ছেলে হরিপদ মন্ডল (৮০), বালিয়াডাঙ্গা গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী শরবানু (৪৫), নুনগোলা গ্রামের মৃত শুকুর আলীর ছেলে খলিলুর রহমান (৭৫), দেবহাটা উপজেলার বহেরা গ্রামের শামছুর রহমানের স্ত্রী শামছুন্নাহার (৫৫), কালিগঞ্জ উপজেলার চরযমুনা গ্রামের মৃত তোরাব গাজীর ছেলে আব্দুল গাজী (৭৫), তালা উপজেলা সদর গ্রামের রহিম শেখের স্ত্রী মোমেনা খাতুন (৪৫), কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামের ইউসুপ আলীর ছেলে মাসুদ রানা ( ২৭), যশোরের কেশবপুর উপজেলার চিংরা গ্রামের মানিক গাজীর ছেলে আলীম গাজী (৫২) ও আশাশুনি উপজেলা সদর গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী বেনজিরা খাতুন (৬০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ও আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা গত ২৫ জুন থেকে ১৯ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৯ জুলাই ভোর রাত সাড়ে ৩ টা থেকে রাত ১১টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় মোট ৩২৪ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২৮ দশমিক ৩৯ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২২ দশমিক ৫৯ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে আরো ১০ জন। জেলায় মোট ৩২৪ টি নমুনা পরীক্ষা করে ৯২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১০১টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ২২৩টি নমুনা পরীক্ষা করে আরো ৫৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২৮ দশমিক ৩৯ শতাংশ।

তিনি আরো বলেন, সোমবার ১৯ জুলাই পর্যন্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ১০৫ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৫০ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১২৭৩ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩২ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২২জন ও বেসরকারি হাসপাতালে ১০ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ২৪১ জন।

উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ২৫৯ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ১৯৫ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রয়েছে ৬৪ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ২৭৬ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৭২ জন। জেলায় ১৯ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮২ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৪৮৫ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!