খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

সাতক্ষীরায় করোনা উপসর্গে আরও ৩ জনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক নারীসহ আরও ৩ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় গত বৃহস্পতিবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮০ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৪৯ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা গত ২৪ জুন থেকে ১৫ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জুলাই ভোর রাত পৌনে ৪ টা থেকে বেলা ১১টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৩৬১টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২৪ দশমিক ৬৫ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১৮দশমিক ৮৯ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ৩ জন। মোট ৩৬১টি নমুনা পরীক্ষা করে ৮৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। শনাক্তের হার ২৪ দশমিক ৬৫ শতাংশ। এর মধ্যে সামেক হাসপতালের আরটি পিসিআর ল্যাবে ৯৩ টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়। বাকি ২৬৮টি নমুনা র‌্যাপিড এন্টিজেন্ট কিটে পরীক্ষা করা হয়। সেখানে আরো ৭৫ জনের করোনা শনাক্ত হয়।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার ১৫ জুলাই পর্যন্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৭৯২ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৪৮৩ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১২২৯ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৭ জন। ভর্তি রোগের মধ্যে সরকারি হাসপাতালে ২৭ জন ও বেসরকারি হাসপাতালে ১০ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১১৯২ জন।

উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৩২ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ২৪০ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রয়েছে ১০২ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৩৬০ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৬৪ জন। জেলায় ১৫ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮০ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৪৪৯ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!