খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  নরসিংদীতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

সাতক্ষীরায় করোনা উপসর্গে ১০ জনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে পাঁচ নারীসহ আরো ১০ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় গত ৬ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৬ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৮৬ জন।

করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরা শহরের কামালনগর এলাকার দেলদার রহমানের ছেলে মাহাবুবার রহমান (৭০), সদর উপজেলার আলীপুর গ্রামের সাদ্দাম হোসেনের স্ত্রী নাজমুন নাহার (৩০), রামেরডাঙ্গা গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে জুফিকার আলী (৫৯), আশাশুনি উপজেলার বাইনতলা গ্রামের মৃত অযেদ আলীর ছেলে লুৎফার রহমান (৬০), দেবহাটা উপজেলার চন্ডিপুর গ্রামের মিলন চৌধুরীর স্ত্রী শাহানাজ (৩২), কলারোয়া উপজেলার তালুনদিয়া গ্রামের গোলাম রুহুলের স্ত্রী রহিমা খাতুন (৫০), তালা উপজেলার দুধলে গ্রামের মৃত খোরাম হোসেনের স্ত্রী ফাতেমা খাতুন (৬৫) ও একই উপজেলার ইসলামকাটি গ্রামের মৃত মুকুর দাসের ছেলে গোবিন্দ দাস (৬১) এবং যশোরের কেশবপুর উপজেলার মাত্তারাডাঙ্গা গ্রামের প্রবীর কুমারের স্ত্রী ডলি (৩৭)। এছাড়া সাতক্ষীরা শহরের বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় আরো একজনের মৃত্যু হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২০ জুন থেকে ৬ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৬ জুলাই ভোর রাত ১২ টা ২০ মিনিট থেকে রাত সাড়ে ১০টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে নমুনা পরীক্ষা করা হয় ৪০৬টি। শনাক্তের হার ২৭ দশমিক ৩৪ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২৬ দশমিক ০৩ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে জেলায় মারা গেছে ১০ জন। এর মধ্যে সামেক হাসপাতালে মারা গেছে ৯ জন ও বেসরকারি হাসপাতালে মারা গেছে একজন। এসময় সামেক হাসপাতালের পিসিআর ল্যাবে মোট ১৯৫ টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ২১১ টি নমুনা পরীক্ষা করে আরো ৭০ জনসহ মোট ৪০৬ নমুনা পরীক্ষা করে ১১১ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ২৭ দশমিক ৩৪ শতাংশ।
তিনি আরো বলেন, মঙ্গলবার ৬ জুলাই পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৯৫৪ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৮৩৬ জন।

বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১০৪২ জন। হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৩ জন। এদের মধ্যে সামেক হাসপাতালে ২১ জন ও বেসরকারি হাসপাতালে ১২ জনসহ ভর্তি অছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১০০৯ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৮৪ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ভর্তি ২৬৪ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১২০ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় ভর্তি রোগীর সংখ্যা ৪১৭ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৬৭ জন। জেলায় ৬ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৮৬ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!