খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

সাতক্ষীরায় করোনা উপসর্গে মৃত্যু ৫, কমেছে সংক্রমণের হার

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে দুই নারীসহ আরো ৫ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় গত ৫ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৬ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৭৬ জন।

করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরা কালিগঞ্জ উপজেলার পানিয়া গ্রামের মুজিবর রহমানের ছেলে গোলাম মোস্তফা (২৮), সাতক্ষীরা পৌরসভার কামালনগর এলাকার আব্দুল খালেকের স্ত্রী খালেদা বেগম (৭৫), দেবহাটা উপজেলার চন্ডীপুর গ্রামের আক্তারুল আলমের স্ত্রী নুরুন্নাহার (৭৫), দেবহাটর হাদিপুর গ্রামের মোঃ আব্দুল গফুরের ছেলে আব্দুল কাদের (৪০) ও শ্যামনগর উপজেলার কাঠালবাড়িয়া গ্রামের মৃত এলাহি বক্সের ছেলে নুর ইসলাম (৬৮)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২১ জুন থেকে ৫ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৫ জুলাই ভোর রাত পৌনে ৬ থেকে রাত ৯টা ৪০ মিনিটের মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় আক্রান্তের সংখ্যা বাড়লেও ফের কমেছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ১১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে নমুনা পরীক্ষা করা হয় ৪৩৩টি। শনাক্তের হার ২৬ দশমিক ০৩ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৮৯ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে সামেক হাসপাতালে মারা গেছে ৫ জন। এসময় সামেক হাসপাতালের পিসিআর ল্যাবে মোট ২০৩ টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ২৩০ টি নমুনা পরীক্ষা করে ৭২ জনসহ মোট ৪৩৩ নমুনা পরীক্ষা করে ১১৩ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ২৬ দশমিক ০৩ শতাংশ।

তিনি আরো বলেন, সোমবার ৫ জুলাই পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৮৪৩ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৭৬৯ জন।

বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৯৯৯ জন। হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৪০ জন। এদের মধ্যে সামেক হাসপাতালে ২১ জন ও বেসরকারি হাসপাতালে ১৯ জনসহ ভর্তি অছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৯৫৯ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৭১ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ভর্তি ২৫৬ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১১৫ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় ভর্তি রোগীর সংখ্যা ৪১১ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫১ জন। জেলায় ৫ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৭৬ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!