খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  নরসিংদীতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

সাতক্ষীরায় করোনা উপসর্গে পাঁচ জনের মৃত্যু, কমেছে সংক্রমণের হার

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে দুই নারীসহ আরো ৫ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সমাকে) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

করোনা উপসর্গে মৃতরা হলো, সাতক্ষীরা পৌর শহরের সুলতানপুর এলাকার সামাদ সরদারের ছেলে মোঃ সেলিম মাহমুদ (৬৫), রসুলপুর এলাকার মাহমুদের ছেলে মোঃ সোহেল রানা (৩৫), সদর উপজেলার নুনগোলা গ্রামের মৃত শুকুর আলীর ছেলে খোদা বক্স (৬২), দেবহাটা উপজেলার তেহরা গ্রামের মৃত আব্দুস সামাদের স্ত্রী অলেয়া বেগম(৮২) ও শ্যামনগর উপজেলার চন্ডিপুর গ্রামের আফসার আলী গাজীর স্ত্রী মেহেরুন্নেছা বেগম (৫৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২৫ জুন থেকে ৩০ জুনের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২ জুলাই ভোর রাত সোয়া ১২ টা থেকে রাত ৯টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এনিয়ে, জেলায় ২ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৪ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৫৯ জন।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে আরো ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬৪ জনের। শনাক্তের হার ১৭ দশমিক ৬৯ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে সামেক হাসপাতালে ৫ জন মারা গেছে। এসময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ১৬৪ টি নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার ১৭ দশমিক ৬৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৩১ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৬১৯ জন।

তিনি আরো বলেন, শুক্রবার ২ জুলাই পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৫০১ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৮০৮ জন। এদের মধ্যে সামেক হাসপাতালে ২২ জন ও বেসরকারি হাসপাতালে ১৪ জনসহ ভর্তি অছেন ৩৬ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৭৭২ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৪১২ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ভর্তি ২৬৪ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৬২ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৪৪৮ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!