খুলনা, বাংলাদেশ | ১২ আষাঢ়, ১৪৩১ | ২৬ জুন, ২০২৪

Breaking News

  নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে জাহাজের আগুন নিয়ন্ত্রণে
  হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত

সাতক্ষীরায় করোনা উপসর্গে আরও ৯ জনের মৃত্যু, শনাক্তের হার ২৭.০৯

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় বেড়েই চলেছে মৃত্যুর মিছিল। প্রায় প্রতিদিনই করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গে ৮/৯ জন করে মারা যাচ্ছে। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সমাকে) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চার নারীসহ আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত পাঁচ দিনের ব্যবধানে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ৬ জনসহ মোট ৪৩ জনের মৃত্যু হলো।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরা পৌর সদরের বাগানবাড়ি এলাকার মৃত আফজাল হোসেনের ছেলে আশিকুর রহমান (৪০), পলাশপোল এলাকার মৃত সুরাত আলীর স্ত্রী সূর্যকান্ত বিবি (৮৫), সুলতানপুর এলাকার নিতাব পান্ডের স্ত্রী রিতা (৫৫), রসুলপুর এলাকার সালাউদ্দীনের ছেলে আনার আলী (৬০), সদর উপজেলার খেজুরডাঙ্গা গ্রামের মৃত আনোয়ার হোসেনের স্ত্রী জাহানারা খাতুন (৫৫), শ্যামনগর উপজেলার ভেটখালী গ্রামের মৃত তারক চন্দ্র বিশ্বাসের ছেলে চারু বিশ্বাস (৬১), কালিগঞ্জ উপজেলার তেতুলিয়া গ্রামের মৃত সুরমান আলীর ছেলে শাহাজান আলী (৭০), দেবহাটা উপজেলা সদর গ্রামের মৃত কালু গাজীর ছেলে কবিরুল ইসলাম গাজী (৬০) এবং যশোরের বাকুড়া এলাকার ওমর আলী সরদারের স্ত্রী ফতেমা খাতুন (৪২)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা সকলেই গত ২০ জুন থেকে ২৫ জুনের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৫ জুন ভোর রাত পৌনে ৩টা থেকে রাত সাড়ে ৭ টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। ফলে মাত্র পাঁচ দিনের ব্যবধানে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ৬ জনসহ মোট ৪৩ জনের মৃত্যু হলো। এর মধ্যে ২৫ জুন একজন পজেটিভসহ ৮ জন, ২৪ জুন করেনা উপসর্গে ৯ জন, ২৩ জুন চারজন পজেটিভ সহ ৮ জন ও ২২ জুন একজন পজেটিভসহ মোট ৯ জন মারা যায়। এনিয়ে জেলায় ২৬ জুন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬৭ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩১১ জন।

এদিকে সাতক্ষীরায় কমেছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এসময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২৭ দশমিক ০৯ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৩০ দশমিক ৪৬ শতাংশ। এনিয়ে ২৬ জুন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়েছে ৩ হাজার ১৬৭ জন।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় সমাকে হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের পজেটিভ রির্পোট আসে। এর মধ্যে সাতক্ষীরা জেলার ১৫৫ টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা সনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ০৯ শতাংশ। বাকি ৩৩টি নমুনা ছিল যশোর, মাগুরা ও খুলনা জেলার।

তিনি আরো বলেন, শনিবার (২৬ জুন) বেলা সাড়ে ১০টা পর্যস্ত সাতক্ষীরায় ৪১ জন করোনা পজেটিভ রোগীসহ ভর্তি রয়েছে মোট ৪১৫ জন। এর মধ্যে ২৭ জন পজেটিভ সহ ২৮১ জন ভর্তি রয়েছে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে। আর ১৪ জন পজেটিভসহ ১৩৪ জন রোগী ভর্তি রয়েছে জেলা শহরের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!