খুলনা, বাংলাদেশ | ২ আষাঢ়, ১৪৩১ | ১৬ জুন, ২০২৪

Breaking News

  টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপাকে আয়ারল্যান্ড
  সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত ঈদের ছুটির পর : দুদক আইনজীবী
  সার্বভৌমত্বের ওপর আঘাত এলেও কথা বলছে না সরকার : ফখরুল

সাতক্ষীরায় কমেছে করোনা সংক্রমণের হার, নতুন শনাক্ত ৪২

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় কমেছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে আরো ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এসময় শুক্রবার (২৫ জুন) সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২৭ দশমিক ০৯ শতাংশ।

এর আগের দিন শনাক্তের হার ছিল ৩০ দশমিক ৪৬ শতাংশ। এনিয়ে জেলায় ২৪ জুন বৃহস্পতিবার এপর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছে ৩ হাজার ১৬৭ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে জেলায় ছয় নারীসহ আরো আট জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে ৭ জন ও শহরের একটি বেসরকারি ক্লিনিকে একজন মারা গেছে। এনিয়ে গত চারদিনের ব্যবধানে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ৬জনসহ মোট ৩৪ জনের মুত্যু হলো।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের পজেটিভ রির্পোট আসে। এর মধ্যে সাতক্ষীরা জেলার ১৫৫ টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। বাকি ৩৩টি নমুনা ছিল যশোর, মাগুরা ও খুলনা জেলার।

তিনি আরো বলেন, সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭জন সামেক হাসপাতালে ও বাকি একজন শহরের একটি বেসরকারি ক্লিনিকে মারা যান। শুক্রবার ২৫ জুন পর্যন্ত সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে মোট ৪০৭ জন রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে সামেক হাসপাতালের ২৭০ জনের মধ্যে ২৬ জন করোনা পজেটিভ রোগী।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!