খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

সাতক্ষীরায় আরও ৯ জনের মৃত্যু, কমেছে সংক্রমণের হার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় বেড়েই চলেছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ছয় নারীসহ আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় মারা গেছে একজন। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় গত ১৩ জুলাই বুধবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৯ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৪০ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, খুলনা জেলার কয়রা সদর গ্রামের মৃত ইউসুফ শেখের ছেলে হায়দার আলী শেখ (৬০), সাতক্ষীরা সদর উপজেলার লাবসা গ্রামের শেখ রওশন আলীর স্ত্রী আরজুমান বানু (৭০), একই উপজেলার শিবপুর গ্রামের অভিলাস গাইনের স্ত্রী সুচিত্রা গাইন (৫৫), শিমুলবাড়িয়া গ্রামের মৃত মফিজ উদ্দীনের স্ত্রী মরিয়ম খাতুন (৭০), সাতক্ষীরা পৌরসভার কুখরালী এলাকার মোঃ মনিরুলের স্ত্রী শারমিন (২৮), আশাশুনি উপজেলার চাকলা গ্রামের মুজাহিদুল ইসলামের স্ত্রী লাকী আক্তার (৩২), একই উপজেলার মহিষকুড় গ্রামের করুনা মন্ডলের ছেলে ভোলা মন্ডল (৪৫) ও কালিগঞ্জ উপজেলার পূর্ব নারায়নপুর গ্রামের মৃত অন্নদা বিশ্বাসের ছেলে রবিন্দ্রনাথ বিশ্বাস (৯০)।

এছাড়া করোনা আক্রান্ত হয়ে সামেক হসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন কলারোয়া উপজেলার ইলিশপুর গ্রামের গোলাম মোস্তফার স্ত্রী মনোয়ারা খাতুন (৫৮)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২৬ জুন থেকে ১৩ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৩ জুলাই ভোর রাত ২ টা থেকে রাত সাড়ে ১১টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৩২৪ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১০ দশমিক ৩৯ শতাংশ। এর আগের দিন ছিল শনাক্তের হার ২০ দশমিক ৭৩ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গে মারা গেছে আরো ৮ জন। মোট ৩২৪ টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ১০ দশমিক ৪৯ শতাংশ। এর মধ্যে সামেক হাসপতালের আরটি পিসিআর ল্যাবে ১০২ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা সনাক্ত হয়। বাকী ২২২ টি নমুনা র‌্যাপিড এন্টিজেন্ট কিটে পরীক্ষা করা হয়। সেখানে আরো ৩১ জনের করোনা সনাক্ত হয়।

তিনি আরো বলেন, সোমবার ১৩ জুলাই পর্যন্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৬১১ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৪৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১১৮৭ জন। হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৭ জন। এদের মধ্যে সামেক হাসপাতাল ও সদর হাসপাতালে ২৮ জন ও বেসরকারি হাসপাতালে ৯ জন ভর্তি অছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১১৫০ জন।

উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৫৯ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ২৫০ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রয়েছে ১০৯ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৩৯৬ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৬৫ জন। জেলায় ১৩ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রাšন্ত হয়ে ৭৯ জন এবং উপসর্গে মারা গেছেন অন্ততঃ ৪৪০ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!