খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  নরসিংদীতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

সাতক্ষীরায় আরও পাঁচজনের মৃত্যু, বেড়েছে সংক্রমণের হার

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছে।

করোনা উপসর্গে মৃতরা হলো, সাতক্ষীরার আশাশুনি উপজেলার গোকুলনগর গ্রামের মৃত ইছহাক গাজীর ছেলে ইসমাইল গাজী (৮০), কলারোয়া উপজেলার খোর্দ্দ গ্রামের মৃত মোসলেম গাজীর স্ত্রী আকলিমা খাতুন(৫৫), কালিগঞ্জ উপজেলার নলতা গ্রামের মৃত আক্কাস আলীর ছেলে অব্দুর রশিদ(৭৫) ও শ্যামনগর উপজেলার আবাদচন্ডিপুর গ্রামের মৃত শুকচাঁদ আলীর ছেলে গোলাম মোস্তফা(৩৮)। এছাড়া কালিগঞ্জ উপজেলার পাইকাড়া গ্রামের মৃত নাজির আলীর ছেলে ইসহাক আলী (৬০) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২১ জুন থেকে ৩ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩ জুলাই সকাল সাড়ে ৯টা থেকে রাত ৯টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এনিয়ে, জেলায় ৩ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৬৩ জন।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে আরো ১২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ১১৫টি ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা ২৬৩টিসহ মোট ৩৭৮ জনের। শনাক্তের হার ৩৩ দশমিক ৫৯ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় করোনা একজন করোনা আক্রান্ত হয়ে ও ৪ জন উপসর্গসহ সামেক হাসপাতালে মারা গেছে মোট ৫ জন।

এসময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ১১৫ টি নমুনা পরীক্ষা করে ৪৬ জনের ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৬৩ টি র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা করে ৮১ জনের সহ মোট ১২৭ জনের করোনা পজেটিভ হয়। সনাক্তের হার ৩৩ দশমিক ৫৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৪ জন। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ২ হাজার ৬৭৩ জন।

তিনি আরো বলেন, শুক্রবার ৩ জুলাই পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৬২৮ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৮৮০ জন। এদের মধ্যে সামেক হাসপাতালে ২১ জন ও বেসরকারি হাসপাতালে ১৬ জনসহ ভর্তি অছেন ৩৭ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৮৪৩ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৮৭ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ভর্তি ২৪৩ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৪৪ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৪২৪ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!