খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

সাতক্ষীরায় আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

‘টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই অগ্রগণ্য’ শ্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে মঙ্গলবার (৮ মার্চ) র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে সাতক্ষীরায় পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস।

দিবসটি উদযাপন উপলক্ষে সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে এসে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার যৌথ আয়োজনে অনুষ্ঠানে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক এ কে এম শফিউল আযমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির। মানবাধিকারকর্মী ও স্বদেশ-সাতক্ষীরার নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর আসাদুজ্জামান, জেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থার জেলা কমিটির চেয়ারম্যান জোস্না আরা, সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ শিক্ষাবিদ প্রফেসর আবদুল হামিদ।

এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ মহিলা পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক জোস্না দত্ত, জিডিএফ’র সভানেত্রী ও সাবেক পৌর কাউন্সিলার ফরিদা আকতার বিউটি, উন্নয়নকর্মী মরিয়ম মান্নান, শিক্ষার্থী শামিমা খাতুন, সুশীলনের প্রকল্প সমন্বয়কারী এসএম জাবেদ, সহকারী জেলা সমন্বয়কারী দেবরঞ্জন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন সিডোর পরিচালক শ্যামল কুমার বিশ্বাস, আশ্রয়’র পরিচালক সরদার গিয়াস উদ্দীন, সিপিএফ’র পরিচালক ফারুক রহমান, বরসার সহকারি পরিচালক নাজমুল আলম মুন্না প্রমুখ।

আন্তর্জাতিক নারী দিবসের সমগ্র অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, সাতক্ষীরা পৌরসভা, পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট, জেন্ডার ও উন্নয়ন বিষয়ক তথ্য ফোরাম, এলজিইডি, জিবিভি নেট, ওয়ার্ল্ড ভিশন, ব্র্যাক-বিডিপি, স্বদেশ-সাতক্ষীরা, উত্তরণ, সুশীলন, বরসা, সিডো, ক্রিসেন্ট, ডিডিএফ, সিপিএফ, হেড, সহায়, টিআইবি, লাইট হাউজ, অগ্রগতি সংস্থা, বাংলাদেশ ভিশন, সঞ্চিতা মহিলা সমিতি, চুপড়িয়া মহিলা সংস্থা, জাগরণী মহিলা সংস্থা, প্রথম আলো বন্ধুসভা, সুন্দরবন ফাউন্ডেশন, পদ্ম লোককেন্দ্র, ছয়ঘরিয়া প্রত্যাশা মহিলা সংস্থা, আশা লোককেন্দ্র, সুপ্র-জেলা ক্যাম্পেইন কমিটির মহিলা পরিষদ, জেলা শাখা, এইচআরডিএফ, সাতক্ষীরা জেলা শাখা, সিএসও কোয়ালিশন-এইচআরডি, সাতক্ষীরা, এসবিজিএন (এসিড সারভাইভারদের সংগঠন) সহ জেলায় কর্মরত বেসরকারি সংস্থাসমূহ অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে শেষে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত থাকা নারীদের সম্মাননা প্রধান করা হয়।

 

খুলনা গেজেট/কেএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!