খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ
  সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমানকে গ্রেপ্তার

সাতক্ষীরায় অর্থনৈতিক অঞ্চল ও পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা এবং দ্রুত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবের মাধ্যমে করোনা পরীক্ষা শুরু করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চ রবিবার (২২ নভেম্বর) সকাল ১০টায় শহরের পাকাপুলের উপর এই মানববন্ধনের আয়োজন করে।

সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সহ-সভাপতি জজকোর্টের সাবেক পিপি এড.ওসমান গণি’র সভাপতিত্বে মানববন্ধনে ঢাকা থেকে মোবাইলের মাধ্যমে বক্তব্য রাখেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আফম রুহুল হক এমপি। মানববন্ধনে নাগরিক আন্দোলন মঞ্চের দাবির সাথে একাত্বতা ঘোষনা করে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য সাতক্ষীরা-১ আসনের এমপি এড. মুস্তফা লুৎফুল­াহ, সাতক্ষীরা জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যনার্জি প্রমুখ।

নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুমের পরিচালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপি, নাগরিক আন্দোলন মঞ্চের সাংগঠনিক সম্পাদক রাশিদুজ্জামান রাশি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মশিউর রহমান পলাশ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জাহিদা জাহান মৌ প্রমূখ।

ডা: আফম রুহুল হক এমপি বলেন, আমি ইতিমধ্যে মন্ত্রণালয়ে কথা বলেছি আজকে হয়তো ফাইলিং হবে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষা শুরু হবে। এছাড়া অর্থনৈতিক জোন হলে আমার প্রাণের সাতক্ষীরার বেকার যুবকদের কর্মসংস্থান হবে। কোন একটি সমস্যা হলো অনেক সময় আমাকে জানানো হয় না। ফলে আমাদের সমস্যা গুলো আমরা উপর্যুক্ত স্থানে পৌছাতে পারি না। মাননীয় প্রধানমন্ত্রী সাতক্ষীরার উন্নয়নে যথেষ্ট আন্তরিক। কিন্তু আমাদের দাবিগুলো আমরা সে পর্যন্ত পৌছে দিতে না পারায় আমাদের নানাবিধ সমস্য সৃষ্টি হয়।

এড. মুস্তফা লুৎফুল­াহ এমপি বলেন, সাতক্ষীরাবাসীর দাবির মুখে মাননীয় প্রধানমন্ত্রী সাতক্ষীরা করোনা টেস্টের জন্য পিসিআর ল্যাব দিয়েছেন। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় প্রায় আড়াই মাস যাবৎ ল্যাবের মেশিনপত্র সাতক্ষীরা মেডিকেলের বারান্দায় পড়ে থাকলেও এখনো সেটি স্থাপন করা হয়নি। শুরু করা হয়নি করোনা পরীক্ষা। আমাদের ল্যাব আছে কিন্তু দক্ষ কর্মী নেই। মাত্র কয়েক দিনে খুলনায় পিসিআর ল্যাবে পরীক্ষা শুরু হয়েছিল। এটি নিয়েও সাতক্ষীরায় উন্নয়ন সমন্বয় সভায় আলোচনা হয়েছিল। কিন্তু আমি বুঝতে পারছি না, কার অবহেলা ও অদক্ষ্যতার কারনে এখনো মেডিকেলে করোনা পরীক্ষা শুরু করা হয়নি। আশাকরি দ্রুত সময়ের মধ্যে সামেক হাসপাতালে করোনা পরীক্ষা শুরু করা হবে।

সাতক্ষীরায় অর্থনৈতিক অঞ্চল একটি গুরুত্বপূর্ণ বিষয় উলে­খ করে এমপি এড. মুস্তফা লুৎফুল­াহ বলেন, বিগত জেলা প্রশাসক আবুল কাশেম মহিউদ্দীন সাহেব ৩শ’ বিঘা সম্পত্তি উদ্ধার করেন। সে সময় তিনি বলেছিলেন, সেখানে অর্থনৈতিক অঞ্চল করার জন্য মন্ত্রনালয়ে চিঠি পাঠানো হয়েছে। কিন্তু ওই সম্পত্তি কতিপয় ভ‚মিদস্যুদের দেখাশোনার দায়িত্ব দিয়েছেন। কিভাবে দিয়েছেন তা আমরা জানি না। অথচ সেখান থেকে লক্ষ লক্ষ টাকা সরকারি রাজস্ব আয় করা সম্ভব ছিল। তিনি অবিলম্বে সাতক্ষীরায় অর্থনৈতিক অঞ্চল এবং দ্রুত সময়ের মধ্যে করোনা পরীক্ষা শুরুর দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষে হস্তক্ষেপ কামনা করেন।

জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, আমরা অত্যান্ত দুর্ভাগা। আমরা একসাথে কাজ করতে পারি না। আমাদের দাবি আদায়ের জন্য মাঠে নামতে হয়। কোভিডে সারা বিশ্বের তুলায় আমাদের আক্রান্তের সংখ্যা অনেক কম। মাননীয় প্রধানমন্ত্রীর স্বাস্থ্য সেবা মানুষের দোড় গোড়ায় পৌছে দিয়েছেন। তিনি করোনা পরীক্ষাগার জেলায় জেলায় স্থাপন করে আমাদের সুস্থ্য রাখতে চেষ্টা করেছেন। মাননীয় নেত্রী আমাদের জেলায় পিসিআর ল্যাব দিয়েছেন। কিন্তু অন্যন্য জেলায় পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু হলেও অদৃশ্য কারণে সাতক্ষরায় এখনো শুরু হয়নি। মাননীয় সাংসদের মাধ্যমে দ্রুত এটির কার্যক্রম শুরু দাবি জানান তিনি।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!