খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪৩১ | ১ জুলাই, ২০২৪

Breaking News

  এই দেশে আর কখনোই জঙ্গিবাদ ও মৌলবাদের উত্থান হবে না : র‌্যাব ডিজি
  ডিজেল, কেরোসিনের দাম কমলো এক টাকা। অপরিবর্তিত থাকছে পেট্রোল-অকটেন।

সাতক্ষীরার ধলবাড়িয়া ইউনিয়নে পাল্টে গেল নৌকার মাঝি

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউপিতে আলহাজ্ব গাজী শওকত হোসেনের মনোনয়ন বাতিল করে সজল মুখার্জীকে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে। গত ২৭ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত একপত্রে সজল মুখার্জীকে মনোনয়ন দেওয়া হয়।

জানা যায়, সর্বশেষ কালিগঞ্জ উপজেল আওয়ামীলীগের সম্মেলনে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন সজল মুখার্জী। বিগত ইউপি নির্বাচনে তৃণমূলের ভোটে প্রথম হলেও দলের নেতাদের অর্থলোলুপতার কারণে তার নাম কেন্দ্রেই পাঠানো হয়নি। এবারও তার ইউনিয়নে আওয়ামী লীগের সবচেয়ে জনপ্রিয় এবং দলীয় পদবিতে অপর প্রার্থীদের চেয়েও বড় পদে থাকা এবং উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এক নাম্বারে নাম থাকার পরও অজ্ঞাত কারণে তার নাম তিন নাম্বারে দিয়ে কেন্দ্রে পাঠানো হয়। ফলশ্রুতিতে তিনি মনোনয়নবঞ্চিত হন। কিন্তু তারপরও শেষ পর্যন্ত তিনিই নৌকা পেয়েছেন।

গত ২২ অক্টোবর শুক্রবার রাতে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ১২টি ও দেবহাটা উপজেলার ৫টি ইউনিয়নে নৌকার মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। প্রকাশিত তালিকা অনুযায়ী সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১০ নং ধলবাড়ীয়া ইউনিয়নে আলহাজ্ব গাজী শওকত হোসেনকে দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন দেয় দলটি।

দুর্নীতির অভিযোগে অভিযুক্ত একজন বির্তর্কিত ব্যক্তি ও রাজাকার পুত্রকে নৌকার মনোনয়ন দেয়ায় ক্ষিপ্ত হয়ে ওঠে কালিগঞ্জ উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দসহ ইউনিয়নবাসী। গাজী শওকত হোসেনের আ’লীগের দলীয় মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন, প্রেস কনফান্সেসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন ইউনিয়নবাসী। বিশেষ করে দীর্ঘদিনের ত্যগী আওয়ামীলীগ কর্মী সজল মুখার্জির মনোনয়নের দাবিতে ফুসে উঠে ইউনিয়ন আ’লীগের নেতৃবৃন্দ।

একপর্যায় ইউনিয়নবাসীর দাবির মুখে গত ২৭ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত একপত্রে কালিগঞ্জের ১০ নং ধলবাড়ীয়া ইউনিয়নে আ’লীগের প্রার্থী হিসাবে সজল মুখার্জীকে মনোনয়ন দেওয়া হয়।

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শওকতের মনোনয়ন বাতিল করে সজল মুখার্জীকে নৌকা প্রতীক দেওয়ার সভানেত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসেন ছোট ধলবাড়ীয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে গাজী শওকত হোসেনের প্রার্থীতা পরিবর্তন করে আ’লীগের প্রার্থী হিসাবে সজল মুখার্জীকে মনোনয়ন দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!