খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

সাতক্ষীরার দুই শিক্ষকের ওপর হামলার বিচার দাবিতে মানববন্ধন ও অবস্থান 

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের দুইজন সহকারী অধ্যাপকের ওপর বর্বরোচিত হামলা ও হত্যার উদ্দেশ্যে নারকীয় তান্ডবের প্রতিবাদে এবং শিক্ষাঙ্গনের পরিবেশ বিনষ্টকারী গোলাম মোর্শেদসহ সকল অপরাধীদের গ্রেপ্তার এবং বিচারের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসুচি পালিত হয়েছে। শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের ব্যানারে রবিবার (১২ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার বাঁশদহা শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের গেটের সামনে ওই মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত হয়।

কলেজের তথ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক অমিত চক্রবর্তী, সহকারী অধ্যাপক আমজাদ হোসেন, আছিফ বায়েজিত সাগর, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শামীমা হোসেন প্রমুখ।

বক্তারা এ সময় বলেন, শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ ফজলুর রহমান মোশার প্রায় দুই কোটি টাকা আতœসাতসহ বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির বিষয় নিয়ে শিক্ষকরা দীর্ঘ দিন ধরে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও আওয়ামীলীগ নেতা গোলাম মোর্শেদের সাথে কথা বলে আসছিল। কিন্তু তিনি বিষয়টি কর্ণপাত না করে অধ্যক্ষ’র সাথে হাত মিলিয়ে উপরন্ত ওই কলেজ শিক্ষকদের সাথে দূর্ব্যবহার করতে থাকেন। একপর্যায়ে আওয়ামীলীগ নেতা গোলাম মোর্শেদের নেতৃত্বে ১৫/২০ জন বহিরাগত সন্ত্রাসীরা গত ৭ ফেব্রুয়ারী শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ থেকে বাড়ি ফেরার পথে সহকারী অধ্যাপক আব্দুর রহিম ও শাহিদুজ্জামানের ওপর বর্বরোচিত হামলা ও হত্যার উদ্দেশ্যে নারকীয় তান্ডব চালায়।

বক্তারা আরো বলেন, বিষয়টি কলেজ শিক্ষকরা জাতীয় বিশ^বিদ্যালয়কে জানালে বিশ^বিদ্যালয় কর্তপক্ষ গোলাম মোর্শেদকে সভাপতি পদ থেকে বাদ দিয়ে তার স্থলে সদর উপজেলা নির্বাহি অফিসারকে পরিচালনা কমিটির সভাপতি হিসেবে নিয়োগ দেন। এদিকে, এ ঘটনায় গত ৯ ফেব্রয়ারী আহত কলেজ শিক্ষক আব্দুর রহিম বাদী হয়ে গোলাম মোর্শেদসহ ৬ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেন। বক্তারা এ সময় এ ঘটনায় জড়িত আ’লীগ নেতা গোলাম মোর্শেদসহ সকল অপরাধীদের গ্রেপ্তারসহ বিচারের জোর দাবি জানান।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!