খুলনা, বাংলাদেশ | ২৫ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪

Breaking News

  পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭
  চারদিনের সফরে চীন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত

সাতক্ষীরার তিন উপজেলায় চলছে ভোট গ্রহণ, ভোটারের উপস্থিতি কম

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে আজ মঙ্গলবার (২১ মে) চলছে সাতক্ষীরার তালা, আশাশুনি ও দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, বিরতিহীনভাবে যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। জেলার তিন উপজেলার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে ইতিমধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় প্রশাসন।

ভোটগ্রহণের শুরুতে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। সকালে আশাশুনি উপজেলার চাপড়া, গোয়ালডাঙ্গা, তুয়ারডাঙ্গা ও গদাইপুরসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে প্রতিটি কেন্দ্রে ভোটারের উপস্থিতি খুবই কম। কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা ছিল বেশি। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যা কিছুটা বাড়ছে।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ি, এবারের নির্বাচনে তিনটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মিহলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী রয়েছেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে তালা উপজেলায় ১৫ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৭ জান, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, আশাশুনিতে ১৩ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৪ জান, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং দেবহাটা উপজেলায় ৯ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ২জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

সূত্র অনুযায়ী জেলার তিনটি উপজেলায় ৬ লাখ ১৬ হাজার ৯১৫ জন ভোটার এবারের নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এসব ভোটারের মধ্যে তালা উপজেলার ১২টি ইউনিয়নে ২ লাখ ৬৬ হাজার ২৩৪ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৪ হাজার ১৮১ জন, নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ৫২ জন এবং একজন হিজড়া ভোটার রয়েছেন।

আশাশুনি উপজেলায় ১১টি ইউনিয়নে মোট ভোটার ২ লক্ষ ৩৯ হাজার ২১০ জন। এর মধ্যে ১,২১,৯৭৯ জন পুরুষ, ১,১৭,২৩০ জন নারী ও রয়েছেন ১ জন তৃতীয় লিঙ্গের ভোটার। দেবহাটা উপজেলার ৫ টি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১ লক্ষ ১১ হাজার ৫২৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৫৫ জন ও মহিলা ভোটার রয়েছেন ৫৫ হাজার ৪৭১ জন। এছাড়া রয়েছেন একজন হিজড়া সম্প্রদায়ের ভোটার।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!