খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন
  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান

সাতক্ষীরায় ভারতফেরত ১১ জনের করোনা শনাক্ত

গে‌জেট ডেস্ক

ভারত থেকে ফিরে সাতক্ষীরায় কোয়ারেন্টাইনে থাকা ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (১৮ মে) সকালে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। রাত ৯টার দিকে আসা প্রতিবেদনে এসব যাত্রীর করোনা ধরা পড়ে।

ভারত থেকে করোনায় আক্রান্ত এসব যাত্রী সাতক্ষীরা শহরের সাতটি আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন। তারা বিভিন্ন জেলার বাসিন্দা।

সাতক্ষীরার সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক মুখপাত্র ডা. জয়ন্ত কুমার বলেন, ৫ মে থেকে বিভিন্ন সময়ে এসব যাত্রী ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে দেশে আসেন। এরপর তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়। সাতক্ষীরা শহরের সাতটি আবাসিক হোটেল ও কালিগঞ্জ উপজেলার নলতা ওরস শরিফে ৩৩৭ জন কোয়ারেন্টাইনে রয়েছেন।

তিনি বলেন, এর মধ্যে ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আগামীকাল (বুধবার) সকালে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পৃথক একটি ওয়ার্ড করে ভারত থেকে করোনা আক্রান্ত এসব রোগীকে পৃথক করে রাখা হবে। এসব রোগী করোনার ভারতীয় ভেরিয়েন্ট বহন করছেন কি না সেটি জানার জন্য নমুনা আইসিডিডিআরবিতে পাঠানো হবে।

সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. তানজিল্লুর রহমান বলেন, ভারত থেকে আগত যাত্রীদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন কাজ করছে। জেলা সদরের সাতটি আবাসিক হোটেলে ২৩৭ জন ও নলতা শরিফে ১০০ জন ভারতফেরত যাত্রী কোয়ারেন্টাইনে রয়েছেন। ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করার পর পরীক্ষা করে করোনা নেগেটিভ হলেই তাদের ছেড়ে দেওয়া হবে। যারা আক্রান্ত হবেন তাদের চিকিৎসার ব্যবস্থা করা হবে। যারা আক্রান্তের সংস্পর্শ থাকবেন, তাদের পুনরায় ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হবে।

 

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!