খুলনা, বাংলাদেশ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২২ মে, ২০২৪

Breaking News

  উল্লেখযোগ্য সহিংসতা হয়নি, ভোট পড়েছে ৩০ শতাংশের বেশি : সিইসি
  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা
  দুদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

সাতক্ষীরায় নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগের তিন প্রার্থীকে শোকজ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সাতক্ষীরায় তিন সংসদ সদস্য প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ করা হয়েছে। নির্বাচন অনুসন্ধান কমিটি কারণ দর্শানোর এ নোটিশ প্রদান করেন ।

প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী শেখ মুজিবুর রহমান ও সাতক্ষীরা-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ আসাদুজ্জামান বাবু।

নির্বাচনী এলাকা-১০৫ এর সাতক্ষীরা-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ (প্রথম) মোঃ শহীদুল ইসলাম এবং নির্বাচনী এলাকা-১০৬ এর সাতক্ষীরা-২ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) বেল্লাল হোসেনের সই করা পৃথক পত্রে ৭ ও ৮ ডিসেম্বর এ নোটিশ দেওয়া হয়।

নোটিশে বলা হয়, ২৯ নভেম্বর ফিরোজ আহমেদ স্বপন সাতক্ষীরার তালা উপজেলার শিল্পকলা একাডেমিতে নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা করেন। নোটিশে শেখ মুজিবুর রহমানকে বলা হয়, ৬ ডিসেম্বর কলারোয়া উপজেলার চন্দনপুর, সোনাবাড়িয়া ও কেড়াগাছি ইউনিয়নে গণসংযোগ ও মতবিনিময় সভায় নির্বাচনী প্রচার করেন তিনি।

অন্যদিকে সাতক্ষীরা-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আসাদুজ্জামান বাবুর পক্ষে ৬ ডিসেম্বর সদরের ভোমরা স্থলবন্দরের ৩৪টি শ্রমিক ইউনিয়নের আয়োজনে দোয়া ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। একই দিন সন্ধ্যায় ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে শ্রীরামপুর বাজারে দোয়া ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। পরবর্তীতে সন্ধ্যা সাড়ে ৭টায় সদরের আগরদাড়ি ইউনিয়নের আবাদের আটে একইভাবে দোয়া ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসব সমাবেশে আসাদুজ্জামান বাবু প্রধান অতিথি থেকে দোয়া ও শান্তি সমাবেশের আড়ালে নির্বাচনী প্রচার চালিয়ে বক্তব্য দেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমসহ স্থানীয় ও জাতীয় বিভিন্ন মিডিয়ায় প্রচার হয়েছে। যাতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর ৬ (ঘ) ও ১২ নম্বর বিধি লঙ্ঘিত হয়েছে।

এ কারণে পৃথক নেটিশে প্রার্থীদের সশরীরে আদালতে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

সাতক্ষীরা -২ আসনের সংসদ সদস্য প্রার্থী আসাদুজ্জামান বাবু ‘র নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী মিজানুর রহমান বাবু কারণ দর্শানোর নোটিশ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে এ বিষয়ে প্রার্থীর পক্ষ থেকে জবাব প্রদান করা হয়েছে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!