খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  ইউনিয়ন ব্যাংকের এমডি মোকাম্মেল ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ
  সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগ পাওয়া ২৩ বিচারপতি শপথ নিয়েছেন
  এনআইডির তথ্য ফাঁসের ঘটনায় সজীব ওয়াজেদ জয় ও জুনাইদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে কাফরুল থানায় মামলা

শ্যামনগর ইউএনও এবং চেয়ারম্যানের মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার ও
চেয়ারম্যানের মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি
সাতক্ষীরার শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি করা হয়েছে। বৃহস্পতিবার শ্যামনগর উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের মোবাইলে যোগাযোগ করে ওই টাকা দাবি করা হয়। প্রতারক চক্র গুরুত্বপূর্ণ এসব ব্যক্তির নম্বর ব্যবহার করে নির্দিষ্ট অংকের টাকার দাবি করে বিনিময়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অনুকুলে শিক্ষা সামগ্রী বরাদ্দ দেয়ার প্রতিশ্রæতি দেয়। শুক্রবার(১৮ ফেব্রæয়ারি) বিষয়টি জানার পর নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার সকালের দিকে উপজেলা নির্বাহী অফিসারের ব্যবহৃত সরকারি মোবাইল ফোন নম্বরের সাথে মিল থাকা একটি নম্বর ব্যবহার করে সিরাজপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জিএম আজিয়ার রহমানের মোবাইলে রিং করা হয়। কল আসা নম্বরের সাথে উপজেলা নির্বাহী অফিসারের নম্বরের মিল থাকায় প্রতিষ্ঠান প্রধান সালামদিয়ে কথোপকথন শুরু করলে তার কাছে নয় হাজার টাকা দাবি করা হয়। বিষয়টি গোপন রাখার নির্দেশনা দিয়ে বিনিময়ে তার প্রতিষ্ঠানের অনুকুলে ল্যাপটপ দেওয়ার প্রতিশ্রুতি দেয়া হয়। একইভাবে দুপুরের দিকে উপজেলা সদরের জোবেদা সোহরাব মডেল একাডেমীর প্রধান শিক্ষক আব্দুস সাত্তারের নম্বরে রিং করা নম্বরের সাথে নির্বাহী অফিসারের নম্বরের মিল থাকায় তিনিও অভিন্ন অভিজ্ঞতার মুখে পড়েন। প্রায় একই সময়ে উপজেলার গোবিন্দপুর কলেজিয়েট স্কুলের অধ্যক্ষের মোবাইল নম্বরে উপজেলা নির্বাহী অফিসারের নম্বর ব্যবহার করে রিং করা হলেও তিনি ফোন রিসিভ করতে ব্যর্থ হন।

পরবর্তীতে অধ্যক্ষ শফিকুল ইসলাম অপর একটি নম্বর দিয়ে উপজেলা নির্বাহী অফিসারের মোবাইলে যোগাযোগ করে বিষয়টি প্রতারক চক্রের কাজ বলে নিশ্চিত হন। একইভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যানের ব্যবহৃত ব্যক্তিগত মোবাইল নম্বর ব্যবহার করেও কয়েকজনকে ফোন করে একইভাবে প্রতারণার চেষ্টা করা হয়।
এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন জানান, বিষয়টি ইতিমধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ বিভিন্ন দপ্তরকে মৌখিকভাবে জানিয়ে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে অবহিত করতে নিদর্শেনা দেয়া হয়েছে। বিষযটি নিয়ে তিনি আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানান।

উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন জানান, উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে তিনি তাদের দু’জনের নামে প্রতারক চক্রের অপকৌশল ও প্রতারণা সম্পর্কে জানতে পারেন। এঘটনায় থানায় সাধারণ ডায়েরী করার কথা জানিয়ে তিনি বলেন, প্রতারক চক্রের ফাঁদে পা না দিতে তিনি সকলকে সতর্ক থাকার আহবান জানান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!