খুলনা, বাংলাদেশ | ২৯ আশ্বিন, ১৪৩১ | ১৪ অক্টোবর, ২০২৪

Breaking News

  বাড্ডা থানার আলামিন হত্যা : আনিসুল হকের ২ দিনের রিমান্ড মঞ্জুর
  ইসরায়েলি সেনা ক্যাম্পে হিজবুল্লাহর ড্রোন হামলা, নিহত ৪

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের স্বর্ণ শিখরে পৌঁছবে : শ্রম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ উন্নয়নের স্বর্ণ শিখরে পৌঁছবে।
বুধবার (১২ অক্টোবর) বিকালে খুলনার ঐতিহাসিক শহিদ হাদিস পার্কে মহানগর ও জেলা জাতীয় শ্রমিক লীগ আয়োজিত জাতীয় শ্রমিক লীগের ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শ্রমিক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, দেশের উৎপাদন, নির্মাণসহ দেশের সার্বিক উন্নয়ন শ্রমজীবী মেহনতি মানুষের প্রত্যক্ষ অবদান সবচেয়ে বেশী। এরাই উন্নয়নের প্রত্যক্ষ কারিগর। এই শ্রমজীবী মানুষের জন্যই জাতির পিতা আজীবন সংগ্রাম করে গেছেন। জাতির পিতার হাতে গড়া সংগঠন জাতীয় শ্রমিকলীগ আজ ৫৩ বছরে। গত ৫০ বছর তিনি শ্রমিকদের সুখে-দুখে সাথে ছিলেন, আজীবন শ্রমিকদের সাথে থাকবেন বলে জানান।

প্রতিমন্ত্রী আরও বলেন, শ্রমজীবী মানুষের কিছু হারানোর ভয় নেই। তবে তারা শ্রমে ঘামে দেশ গড়তে ভূমিকা রাখতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শ্রমিকদের নিরলস কাজ করে যাওয়ার আহ্বান জানান। এর পর জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

জাতীয় শ্রমিক লীগের খুলনা জেলা শাখার সভাপতি বি এম জাফর এর সভাপতিত্বে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম এবং খুলনা মহানগর জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রণজিত কুমার ঘোষ প্রমূূখ বক্তৃতা করেন।

র‌্যালি শেষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল হতে ২১জন শ্রমিকদের চিকিৎসা ও তাদের সন্তানদের উচ্চ শিক্ষায় সহায়তা হিসেবে ৮লাখ ৩৫ হাজার টাকার চেক প্রদান করেন শ্রম প্রতিমন্ত্রী। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!