খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

লা লিগায় আজ রাতেই রিয়ালের শিরোপা উৎসব ?

ক্রীড়া প্রতিবেদক

স্প্যানিশ লা লিগায় আজই শিরোপা উৎসবে মাততে পারে জায়ান্ট রিয়াল মাদ্রিদ। আর মাত্র একটি ম্যাচ জিতলেই শিরোপা নিশ্চিত রিয়াল মাদ্রিদের। আর শিরোপা নিশ্চিতের লড়াইয়ে আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) বাংলাদেশ সময় রাত একটায় মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। এদিন ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানোতে রিয়াল মাদ্রিদ আতিথ্য দেবে ভিয়ারিয়ালকে। অপরদিকে একই সময়ে ক্যাম্প ন্যু’তে বার্সা খেলবে ওসাসুনার বিপক্ষে। লা লিগার শেষ দুই ম্যাচ একই সময় অনুষ্ঠিত হবে কেননা এই দুই ম্যাচেই নির্ধারিত হবে শিরোপাজয়ী এবং অবনমনের তিন দল। ৩৬ ম্যাচের ২৪ জয় সাত ড্রয়ে ৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিওনেল মেসি নেতৃত্বাধীন বার্সেলোনা। আর সমান ম্যাচ খেলে ২৫ জয় আট ম্যাচ ড্র করে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।
লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সামনে শিরোপা জয়ের হাতছানি। কেবল একটি ম্যাচ জিতলেই নিশ্চিত লিগ, অন্যদিকে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যেতে চায় বার্সেলোনা। এই ম্যাচে রিয়াল মাদ্রিদ পয়েন্ট হারালেই সুযোগ বাড়বে বার্সার। এর জন্য যদিও একটি ম্যাচ অবশ্যই হারতে হবে রিয়ালকে আর নিজেদের বাকি দুই ম্যাচের দু’টিতেই জিততে হবে বার্সাকে।
ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে নিশ্চিতভাবেই এগিয়ে রিয়াল মাদ্রিদ। পুনরায় ফুটবল মাঠে গড়ানোর পর টানা ৯টি ম্যাচ জিতেছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। এই সময়ের মধ্যে কেবল ৩টি ম্যাচেই রিয়ালের জালে বল জড়াতে পেরেছে প্রতিপক্ষ অর্থাৎ বাকি ছয় ম্যাচেই ক্লিনশিট রেখেছে সার্জিও রামোস এবং তার বাহিনী। দুর্দান্ত ফর্মে থাকা রিয়াল তাই এই ম্যাচে জয় বিকল্প কিছুই ভাবছে না।
অন্যদিকে একই সময়ে ক্যাম্প ন্যু’তে ওসাসুনাকে আতিথ্য দেবে বার্সেলোনা। এই ম্যাচে লিওনেল মেসির দলের জয়ের কোনো বিকল্প নেই। এই ম্যাচে পয়েন্ট হারালে রিয়াল মাদ্রিদের শিরোপা নিশ্চিত হয়ে যাবে। শেষ দুই ম্যাচে রিয়াল হারলেও শিরোপা নিশ্চিত হবে লস ব্ল্যাঙ্কোসদের। আর তাই তো পাহাড়সম চাপ নিয়ে ওসাসুনার বিপক্ষে মাঠে নামবে বার্সা।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!