খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

রেট অনুযায়ী টাকা দিতে না পারায় জমি রেজিস্ট্রি হয়নি প্রতিমন্ত্রীর !

নিজস্ব প্রতিবেদক, যশোর

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, কখনো মিথ্যা তথ্য দেওয়া উচিত নয়। আমরা যেখানে কথা বলছি, একটি অফিস দেখছি এখানে। সেখানে লেখা আছে, আমি এবং আমার অফিস দুর্নীতিমুক্ত। এ তথ্য কি সঠিক? সাবরেজিস্ট্রি অফিসে টাকা ছাড়া কোনো কাজ হয় না।

তিনি বলেন, আমি গত সপ্তাহে একটি জমি রেজিস্ট্রি করতে গিয়ে দুর্নীতির রেট অনুযায়ী টাকা দিতে না পারায় সেই জমি রেজিস্ট্রি হয়নি।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে যশোরের মণিরামপুর উপজেলা পরিষদ চত্বরে বেসরকারি উন্নয়ন সংস্থা এমআরডিআইয়ের উদ্যোগে তথ্য অধিকার আইন বিষয়ক জনসচেতনতা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাবেশে বক্তব্য রাখেন মণিরামপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান, মণিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম কুমার চক্রবর্তী বাচ্চু, বেসরকারি উন্নয়ন সংস্থা এমআরডিআইয়ের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুর, দৈনিক গ্রামের কাগজের প্রকাশক ও সম্পাদক মবিনুল ইসলাম মবিন। সঞ্চালনা করেন সাংবাদিক এসএম আরিফ।

এদিকে সমাবেশে উদ্বোধনী সংগীত হিসেবে মজিদ বাউলের গানটি উপস্থিত দর্শকের মাঝে ব্যাপক সাড়া ফেলে।

‘ভাবি ভাইয়া দ্যাখ চাইয়ারে/তথ্য ছাড়া বাঁচার উপায় নেই। মাজালী গ্রামের ময়না খালা/বুঝেছেন বয়স্ক ভাতার জ্বালা/দ্বারে দ্বারে ঘুরে জুতোর তলা ক্ষয়/তবুও ভাগ্যেতে কার্ড জুটলো না/খালার মুখে হাসি ফুটলো না….। তথ্য অধিকার আইন জানছে যে সবাই/ তথ্যের আলো জ্বালবে দেশময়/ গোপন করার থাকবে না আর ভয়।’

একতারা আর ঢোলের তালে তালে এভাবে তথ্য অধিকার আইন সম্পর্কে জনসচেতনতার এই গান পরিবেশন করেন মজিদ বাউল। গানটি লিখেছেন সাংবাদিক এসএম আরিফ।

এরপর সাপ খেলা দেখানো হয়। মঞ্চে বিষধর সাপ নিয়ে খেলার দৃশ্য উপস্থিত দর্শকের মনে নাড়া দেয়। সববয়সী মানুষ ঐতিহ্যবাহী এ খেলাটিতে মুগ্ধ হন। এরপর নাক দিয়ে বাঁশি বাজিয়ে তাক লাগিয়ে দেন মাগুরার শালিখা উপজেলার বাসিন্দা কৃষ্ণ ঘোষ। বাউল গান, সাপ খেলা ও বাঁশির সুরে সুরে দুর্নীতিবিরোধী বার্তা মানুষের মাঝে উপস্থাপন করা হয়।

তথ্য অধিকার আইন সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ ব্যতিক্রমী আয়োজন করেছিল বেসরকারি উন্নয়ন সংস্থা এমআরডিআই।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!