খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

রূপসা নদীতে জাহাজ ডুবি : ৪৮ ঘণ্টায়ও নিখোঁজ দু’জনের সন্ধান মেলেনি

নিজস্ব প্রতিবেদক

খুলনার রূপসা সেতুর সঙ্গে ধাক্কা লেগে ডুবে যাওয়া কার্গো জাহাজটি এখনও উদ্ধার হয়নি। জাহাজডুবিতে নিখোঁজ দু’জনেরও সন্ধান মেলেনি। সোমবার দিনভর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সসহ চারটি সংস্থা চেষ্টা চালালেও কোনো সুখবর দিতে পারেনি। নিখোঁজদের সন্ধানে নদীতীরে ভিড় জমান তাদের স্বজনরা। অনেককে সারাদিন নিরলস অপেক্ষা করতে দেখা যায়।

সোমবার সকাল ৮টা থেকে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরি দল। তাদের সঙ্গে উদ্ধারকাজে যোগ দেয় কোস্টগার্ড ও নৌ পুলিশ।

রূপসা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নূরুল ইসলাম শেখ জানান, কার্গো জাহাজের অবস্থান শনাক্ত করা গেলেও স্রোতের কারণে উদ্ধারকাজে বেগ পেতে হচ্ছে। জাহাজ এখনও উদ্ধার সম্ভব হয়নি। এ ছাড়া নিখোঁজ জাহাজের বাবুর্চি আবুল কালাম ও গ্রিজার শাকায়েতেরও সন্ধান মেলেনি।

নৌপরিবহন অধিদপ্তরের পরিদর্শক মো. রাশেদুল আলম জানান, জাহাজটিতে পণ্য ধারণক্ষমতা অনুযায়ী ছিল। কিন্তু তার পরও দুর্ঘটনা ঘটল।

জাহাজের কর্মচারীরা জানান, গত রোববার সকালে ১ হাজার ১৪০ টন টিএসপি সার নিয়ে মোংলা থেকে যশোরের নওয়াপাড়ার দিকে যাচ্ছিল এমভি টিএলএন ওয়ান জাহাজটি। পথে দুপুর ১২টার দিকে রূপসা রেলসেতুর পিলারে ধাক্কা লেগে ডুবে যায়। এ সময় জাহাজে থাকা ১৩ জনের মধ্যে ১১ জন সাঁতরে তীরে উঠতে পারলেও বাবুর্চি আবুল কালাম ও গ্রিজার শাকায়েত নিখোঁজ হন।

 

খুলনা গেজেট/ এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!