খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

রূপসায় হতে যাচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন

নিজস্ব প্রতিবেদক

পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত খুলনা জেলার রূপসা উপজেলা। বর্তমানে রূপসা উপজেলায় ছোট বড় প্রায় ৫০টি মৎস্য প্রক্রিয়াজাতকরণ কোম্পানিসহ বেশ কয়েকটি জুট মিল এবং ছোট বড় বিভিন্ন প্রকারের প্রায় ১০০টি শিল্প প্রতিষ্ঠান রয়েছে। বৈদেশিক মুদ্রা অর্জন এবং কর্মসংস্থান সৃষ্টিকারী এইসব শিল্প প্রতিষ্ঠানে প্রায়ই অগ্নিকান্ডের কারণে লাখ লাখ টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়।

বর্তমানে রূপসা উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনটি রূপসা উপজেলা সদর থেকে প্রায় ২৫/৩০ কি.মি. দূরে আইচগাতি ইউনিয়নের সেনের বাজারে অবস্থিত। ফলে উপজেলা সদর (টিএসবি), নৈহাটি এবং ঘাটভোগ এলাকায় অগ্নিকান্ডসহ বিভিন্ন দুর্ঘটনা ঘটলে খবর জানাতে হয় রূপসা উপজেলার সেনের বাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনকে। এতদুর থেকে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম অবস্থায় পড়তে হয় ফায়ার সার্ভিস কর্মীদের। তাই রূপসা উপজেলা সদর বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিল সদর এলাকায় একটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণের।

এরই প্রেক্ষিতে খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপিকে একটি ‘ডিও’ পত্র দেন। পরবর্তীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর রূপসা উপজেলার সদর এলাকায় একটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন প্রকল্প গ্রহণ করেন। খুব শিঘ্রই আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ফায়ার সার্ভিস স্টেশন পেতে যাচ্ছে রূপসা উপজেলা সদর বাসিন্দারা।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!