খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দূর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

যশোরে ১২ হাজার লিটার সয়াবিনের অবৈধ মজুত, লাখ টাকা জরিমানা

যশোর উপশহর এলাকার একটি গুদামেই ১২ হাজার লিটার সয়াবিন তেলের অবৈধ মজুত পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তেলের কৃত্রিম সংকট সৃষ্টির অপরাধে গুদামের মালিক জয়দেব মণ্ডলের (৪৪) কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে যশোর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

ব্যবসায়ী জয়দেব খুলনার ডুমুরিয়া উপজেলার রোস্তমপুর গ্রামের বাসিন্দা। তিনি যশোর উপশহরের এফ ব্লক এলাকায় অংশীদারত্বের ভিত্তিতে রাজু এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে তেলের অবৈধ মজুতের তথ্য পেয়ে এফ ব্লক এলাকায় অভিযান চালানো হয়। সেখানে রাজু এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের গুদামে ৬০টি ব্যারেলে ১২ হাজার লিটার সয়াবিন তেলের মজুত পাওয়া যায়। ৫ মার্চ কুমিল্লার মেঘনা নামে একটি কোম্পানি থেকে ওই তেল এনে মজুত করা হয়। আট দিনের মধ্যে ওই গুদাম থেকে কোনো তেল বিক্রি করা হয়নি। বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির অপরাধে প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী জয়দেবের কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন প্রথম আলোকে বলেন, সয়াবিন তেল মুজত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করার অপরাধে কৃষি বিপণন আইন-২০১৮ অনুযায়ী জরিমানা আদায় করা হয়েছে। সেই সঙ্গে আগামী সাত দিনের মধ্যে ওই তেল বাজারে বিক্রির মুচলেকাও নেওয়া হয়েছে। অভিযানে উপস্থিত ছিলেন জেলা বাজার কর্মকর্তার প্রতিনিধি বাজার পরিদর্শক কুতুব উদ্দীন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

 

খুলনা গেজেট/কেএ

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!