খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দুর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা

যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশনের নেতৃত্বে মোয়াজ্জেম ও সবুজ

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশনের নির্বাচনে মোয়াজ্জেম হোসেন চৌধুরী সভাপতি ও বিএম আলমগীর সিদ্দিকী সবুজ নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ১৫ পদের মধ্যে অশোক- সবুজ পরিষদের ছয়জন ও মোয়াজ্জেম-প্রশান্ত পরিষদে সাতজন নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে মোয়াজ্জেম হোসেন পেয়েছেন ৪৯ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অশোক কুমার দাস পেয়েছেন ৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে সবুজ পেয়েছেন ৪৮ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রশান্ত দেবনাথ পেয়েছেন ৩২ ভোট। এ পদে সতন্ত্র প্রার্থী এম আরিফুর রহমান রিমু পেয়েছেন পাঁচ ভোট।

এছাড়া নির্বাচনে সহ সভাপতির দু’টি পদে আলতাফ হোসেন ৪৭ ও গোপিনাথ রায় চৌধুরী ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। পরাজিত প্রার্থী কাজী সাদাত হাসান শাহরিয়ার ও আল ইসলাম দু’জনেই ৩৬টি করে ভোট পেয়েছেন। সহ সম্পাদক ১টি পদে ইফতেখার আলম রিপন ও আজগর আলী খান ৪২টি করে ভোট পেয়েছেন। সমান সংখ্যক ভোট পাওয়ায় এ পদে বিজয়ীর নাম ঘোষণা করা হয়নি। এছাড়া সহ সম্পাদক-২ পদে আমিরুল ইসলাম তন্ময় ৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অপর দুই প্রার্থী শ্যামল কুমার মজুরদার ৩৮ ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল হালিম পেয়েছেন ছয় ভোট। কোষাধ্যক্ষ পদে চিরন্তন মল্লিক ৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আফরোজা বেগম পেয়েছেন ৩৯ ভোট। সদস্য আটটি পদে শেখ গোলাম রসুল ৫০, বোরহান উদ্দিন সিদ্দিকি ৪৯, শাহাজান আলী বিশ্বাস ৪৮, বোরহান উদ্দীন জাকির ৪৮, গোলাম কুদ্দুস ৪৬, শফিকুল ইসলাম ৪৬, আবুল কালাম ৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া সদস্য পদে ৪১ ভোট পেয়ে ইসতিয়াক আহম্মেদ, জাহিদুর রহমান জুয়েল ও অখিল উদ্দিন জয়ের দারপ্রান্তে রয়েছেন। এ তিনজনের মধ্যে একজন সদস্য পদে নির্বাচিত হবেন। সদস্য পদে পরাজিত প্রার্থী মনিরুল ইসলাম মুন ৪০, ঘোষ সুজিত কুমার ৩৯, সাজেদুর রহমান শান্ত ও মিল্টন মন্ডল ৩৫ ও অসীম কুমার ঘোষ ৩২ ভোট পেয়েছেন। এসোসিয়েশনের মোট ৯৬ ভোটারের মধ্যে ৮৮ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

এ বিষয়ে নির্বাচন কমিশনার শাহরিয়ার আলম বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। সহ সম্পাদক-১ ও সদস্য পদে প্রার্থীদের একই ভোট পাওয়ায় কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। বৃহস্পতিবার এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান।

এদিকে, ৩১ বছর পর নির্বাচন হওয়ায় সদস্যরা উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ভোট প্রদান করেন। নির্বাচনকে কেন্দ্র করে উৎসব মুখর হয়ে উঠে যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশনের কার্যালয়ে। আনন্দঘন এ মহূর্তে জেলা আইনজীবী সমিতির সদস্যরাও উপস্থিত হয়ে নির্বাচনে বাড়তি ইমেজ তৈরি করেন। নির্বাচনে ১৫ পদের বিপরীতে দু’টি প্যানেলে ৩০ জন ও স্বতন্ত্র দু’জন মোট ৩২ প্রার্থী নির্বাচনে অংশ নেন। তাদের মধ্যে ১৩টি পদে ফলাফল ঘোষণা করা হয়। বাকি দুটি পদে বৃহস্পতিবার ফলাফল ঘোষণা করা হবে বলে নিবৃাচন কমিশন সূত্রে জানানো হয়েছে।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!