খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

যশোর-চট্টগ্রাম-কক্সবাজারে যাত্রা শুরু করলো ইউএস-বাংলা

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর থেকে চট্টগ্রাম ও কক্সবাজার রুটে ফ্লাইট চালু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বৃহস্পতিবার সকালে যশোর বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে এ রুটের ফ্লাইট উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

যশোর বিমানবন্দর প্রাঙ্গণে ফ্লাইট উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, ইউএস-বাংলা এয়ারলাইন্স তাদের ব্যবসা সম্প্রসারণের অংশ হিসেবে যশোর থেকে চট্টগ্রাম-কক্সবাজারে ফ্লাইট চালু করেছে। যশোর, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ব্যবসা, পর্যটন ও শিল্প সম্প্রসারণ করতে এ ফ্লাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, আমরা চাই বাংলাদেশের এয়ারলাইন্সগুলো এভাবেই বাংলাদেশের গণ্ডি পেরিয়ে পৃথিবীর সব দেশে বাংলাদেশের পতাকা বহন করে ফ্লাইট পরিচালনা করুক।

অনুষ্ঠানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, ২০১৪ সালে ইউএস-বাংলা এয়ারলাইন্স মাত্র ১৫০ জন স্টাফ নিয়ে যাত্রা শুরু করে। বর্তমানে এয়ারলাইন্সটির বহরে ১৪টি নতুন এয়ারক্রাফট রয়েছে। আমরা এয়ারলাইন্সটির পরিধি আরও বড় করবো। আগামী ২ বছরের মধ্যে আরও ১৬টি ব্র্যান্ড নিউ এয়ারক্রাফট যুক্ত করার পরিকল্পনা রয়েছে আমাদের।

এর আগে প্রতিমন্ত্রী ফিতা কেটে যশোর-চট্টগ্রাম রুটের ফ্লাইটের উদ্বোধন করেন ও বিমানে প্রবেশ করে যাত্রীদের সাথে মতবিনিময় করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন, এমপি নাসির উদ্দীন, এমপি আনায়ারুল আজিম আনার, খুলনা রেঞ্জের ডিআইজি ডক্টর খন্দকার মহিদ উদ্দীনসহ বিমান বাহিনী যশোর মতিউর রহমান ঘাঁটির কর্মকর্তারা।

উল্লেখ্য, ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রাথমিকভাবে সপ্তাহের রবি, মঙ্গল ও বৃহস্পতিবার যশোর থেকে সকাল ৯টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ও একইদিন বিকেল ৫টা ১০ মিনিটে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যশোরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। একইসাথে শনি, সোম, বুধ ও শুক্রবার যশোর থেকে দুপুর ১টা ৪৫ মিনিটে কক্সবাজারের উদ্দেশ্যে ও কক্সবাজার থেকে বিকেল ৩টা ২৫ মিনিটে যশোরের উদ্দেশ্যে যাত্রার সময় নির্ধারণ করা হয়েছে।

এ বিমানের সকল ট্যাক্স ও সারচার্জসহ যশোর থেকে চট্টগ্রামে ভাড়া ৬ হাজার টাকা ও ফিরতি ভাড়া ১২ হাজার টাকা। এছাড়া যশোর থেকে কক্সবাজারের ভাড়া ৬ হাজার ৫০০ টাকা ও রিটার্ন ভাড়া ১৩ হাজার টাকা।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!