খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী
  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

যশোরে ভারতফেরত তরুণীদের পৃথক কোয়ারেন্টাইন সেন্টার

যশোর প্রতিনিধি

ভারত থেকে দেশে ফেরা তরুণীদের জন্য নতুন কোয়ারেন্টাইন সেন্টার চালু হয়েছে যশোরে। নারী কর্মকর্তাদের তত্ত্বাবধায়নে সেন্টারটি পরিচালিত হবে। খুলনায় কোয়ারেন্টাইনে থাকা ভারতফেরত এক তরুণী ধর্ষণের শিকার হওয়ায় যশোরে এ বিশেষ সতকর্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে জেলা প্রশাসন। নতুন কোয়ারেন্টাইন সেন্টারে বর্তমানে ১০ তরুণী অবস্থান করছেন।

যশোর জেলা প্রশাসন সূত্র জানায়, খুলনায় কোয়ারেন্টাইনে থাকা এক তরুণী পুলিশ কর্তৃক ধর্ষণের শিকার হওয়ায় দেশব্যাপী নেতিবাচক প্রভাব পড়ে। এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেজন্য যশোর জেলা প্রশাসন উদ্যোগ গ্রহণ করে।

ভারতফেরত তরুণীদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন নিশ্চিত করতে নারী কর্মকর্তাদের তত্ত্বাবধানে গত ১৯ মে পৃথক সেন্টার চালু করা হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা জয়তী সোসাইটির গেস্ট হাউজকে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ঘোষণা করা হয়েছে। বর্তমানে সেখানে ভারত থেকে আসা ১০জন তরুণী অবস্থান করছে। বিশেষ এ কোয়ারেন্টাইন সেন্টারে বহিরাগত ও পুরুষের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এখানে মহিলাদের তত্ত্বাবধানে তরুণীরা নিরাপদে কোয়ারেন্টাইনে থাকবেন বলে জেলা প্রশাসনের কর্মকর্তারা আশা করছেন।

এ বিষয়ে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) কাজী মোঃ সায়েমুজ্জামান বলেন, কোয়ারেন্টাইনে থাকা তরুণীদের অধিক নিরাপত্তার জন্য আমরা বিশেষ সর্তকতামূলক ব্যবস্থা নিয়েছি। ভারতফেরত একক নারীদের ও তরুণীদের জন্য জয়তী সোসাইটির গেস্ট হাউজে বিশেষ কোয়ারেন্টাইন সেন্টার চালু করা হয়েছে। সেন্টারটিতে ট্যাগ অফিসার হিসেবে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। একই সাথে সেখানকার নিরাপত্তা নিশ্চিতসহ যাবতীয় দেখভালের দায়িত্ব পালন করছেন কর্মীরা।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!