খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দূর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

যশোরে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পাচ্ছে দরিদ্র ২৬২ পরিবার

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ২৬২ ভূমি ও গৃহহীন পরিবারের নতুন ঘর পাচ্ছে। আগামী ২১ জুলাই আনুষ্ঠানিকভাবে দুই শতক জমির দলিলসহ তাদের কাছে ঘর হস্তান্তর করা হবে। মঙ্গলবার যশোর কালেক্টরেট সভাকক্ষে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান এ কথা জানান।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সব এলাকায় ভূমিহীন ও গৃহহীনদের ঘর দেয়া হবে। যশোরের কোনো মানুষই আর গৃহহীন থাকবে না। এ প্রকল্পের আওতায় যশোরের আট উপজেলায় ২৬২ পরিবারের মাঝে ২৬২টি নতুন ঘর উপহার দেয়া হবে। সেইসাথে দুই শতক জমির দলিলও দেয়া হবে। আগামীতে যশোর সদর, কেশবপুর, মণিরামপুর, চৌগাছা, বাঘারপাড়া, ঝিকরগাছা, শার্শা ও অভয়নগর উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত করা হবে। সেই লক্ষ্যে জেলাব্যাপী কাজ চলছে ও প্রকৃত ভুক্তভোগীদের যাচাই-বাছাই করা হচ্ছে।

তিনি বলেন, যশোরে এ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ২৬২টি পরিবারের মাঝে জমিসহ ঘর বিতরণ করা হবে। এরমধ্যে বাঘারপাড়া উপজেলায় ২৫, অভয়নগরে ৫, মণিরামপুরে ৩৪, কেশবপুরে ১৩, ঝিকরগাছায় ৯২, চৌগাছায় ৩৮ ও শার্শায় ৫৫টি দরিদ্র ছিন্নমূল পরিবারের মাঝে নতুন ঘর প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইয়েমুজ্জামান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তুষার কুমার পালসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!