খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী
  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

যশোরে নারী সহ ৮ জনের করোনা শনাক্ত

যশোর প্রতিনিধি

যশোরে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা এক নারীসহ শুক্রবার নতুন আরও ৮জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ভারতফেরত নারীসহ দু’জনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তারা হলেন, ভারতফেরত চট্টগ্রামের হাটহাজারি এলাকার আলমগীর হোসেনের স্ত্রী মুর্শিদা আক্তার (৫০) ও যশোরের বাঘারপাড়ার গোশাল চন্দ্র ঘোষের ছেলে বিশ্বজিৎ কুমার ঘোষ (৩৮)। নতুন দু’জনসহ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে (রেডজোনে) ৩০ জন চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে ১৫ জন ভারতফেরত বাংলাদেশি পাসপোর্ট যাত্রী।

এদিন কোনো রোগীকে ছাড়পত্র দেয়া হয়নি। এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহম্মেদ।

সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানান, ভারতফেরত মুর্শিদা আক্তার শহরের ম্যাগপাই হোটেল কোয়ারেন্টাইনে ছিলেন। তিনি গত ৮ মে বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশে আসেন। সরকারি নিদের্শনা অনুযায়ী তাকে শহরের ম্যাগপাই হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়।

গত ২০ মে বৃহস্পতিবার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ১৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাবে পাঠানো হয়। শুক্রবার ওই ১৪ জনসহ ১২০টি নমুনা পরীক্ষার ফলাফলে ভারতফেরত মুর্শিদা আক্তারসহ ৮জনের করোনা পজিটিভ হয়। এরপর মুর্শিদাকে হোটেল থেকে জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে। অন্যরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জন জানান, গত ২৬ এপ্রিল থেকে ২১ মে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত জেলার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা দু’শিশুসহ আট জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

 

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!