খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

যশোরে দু’দিনে ১৫৪ মিলিমিটার বৃষ্টিপাত, সড়ক ও বাড়িঘরে জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক, যশোর

টানা ভারি বর্ষণে যশোর পৌরসভার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। গত দুই দিনের বৃষ্টিপাতে শহরের খড়কি, ষষ্টিতলা, টিবি ক্লিনিক ও শংকরপুর এলাকার নিম্নাঞ্চল তলিয়ে গেছে। এমনকি অনেকের বাড়ি ঘরেও পানি ঢুকে পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ওইসব এলাকার বাসিন্দারা।

যশোর বিমান বাহিনীর আবহাওয়া বিভাগের তথ্যানুযায়ী, যশোরে গত দু’দিনে ১৫৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এরমধ্যে বৃহষ্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ১১৯ মিলিমিটার ও তার আগের ২৪ ঘন্টায় ৩৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

এদিকে টানা ভারি বৃষ্টিপাতে শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। শহরের খড়কি এলাকার শাহ আবদুল করিম সড়ক, খড়কি রূপকথা মোড় থেকে রেললাইন এলাকা, ষষ্টিতলার পিটিআই সড়ক, বেজপাড়া টিবি ক্লিনিক এলাকা ও শংকরপুর এলাকার কয়েকটি সড়কে ড্রেনের পানি উপচে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এসব এলাকার অনেকের বাড়িঘরেও পানি ঢুকে পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে রিকশা চালক, পথচারী ও এলাকাবাসী।

যশোর পৌরসভার প্যানেল মেয়র মোকসিমুল বারী অপু জানান, শহরের পানি যে পথ দিয়ে হরিণার বিলে পড়তো সেসব স্থানে বড় বড় ভবন হওয়ায় পানি প্রবাহ বাঁধাগ্রস্ত হচ্ছে। এ কারণে শহরের কিছু কিছু সড়কে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এ সমস্যা সমাধানে তারা কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, নতুন একটি প্রজেক্টে পানি নিষ্কাশনের জন্য একটি খাল খননের প্রচেষ্টা অব্যাহত আছে। সেটি সম্ভব হলে শহরের জলাবদ্ধতা অনেকাংশে নিরসন করা সম্ভব হবে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!