খুলনা, বাংলাদেশ | ২২ আষাঢ়, ১৪৩১ | ৬ জুলাই, ২০২৪

Breaking News

  জাতীয় দাবা চলাকালীন অসুস্থ হয়ে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের মৃত্যু
  ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে চালক-হেলপার নিহত

যশোরে জমির নকল পর্চাসহ আটক দু’জনের কারাদণ্ড

যশোর প্রতিনিধি

যশোর শহরের মোমিনগর মার্কেটের একটি প্রতিষ্ঠানে জমির নকল পর্চা তৈরির সময় হাতেনাতে ধরা খেয়েছেন দু’জন। ভ্রাম্যমাণ আদালত এ সময় প্রতিষ্ঠান মালিকসহ দু’জনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন।

পেশকার শেখ জালাল উদ্দিন জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট কৃষ্ণ চন্দ্রের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মোমিননগর মার্কেটে অবস্থিত ফটোকপির দোকান সজীব এন্টারপ্রাইজে অভিযান চালান। আদালত এ সময় সেখানকার একটি কম্পিউটার সার্চ করে জমির নকল আরএস পর্চা তৈরির প্রমাণ পান। টাকার বিনিময়ে এ জাল পর্চা সরবরাহ করে লোকজনকে ঠকানো হচ্ছিল। এছাড়া সেখানে নানা সরকারি দফতরের গোপনীয় কাগজপত্র ছিল।

বিশেষ করে রাজস্ব কর্মকর্তা, সহকারী ভূমি কর্মকর্তা, রেকর্ড কিপার, বিভিন্ন পুলিশ কর্মকর্তার জাল সিল উদ্ধার করা হয়। জমির জাল আরএস পর্চা তৈরির কাজে ব্যবহৃত কম্পিউটারও জব্দ করে আদালত। একইসাথে অবৈধ এ কর্মকান্ডের অপরাধে দোকান মালিক সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া গ্রামের মৃত শাহাদৎ হোসেনের ছেলে সাজ্জাদুর রহমানকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও কর্মচারী ফতেপুর গ্রামের মনিরুল ইসলামকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। কারাদন্ড প্রদানের পর ওই দু’জনকে কারাগারে পাঠানো হয়।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!