খুলনা, বাংলাদেশ | ১৯ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২ জুন, ২০২৪

Breaking News

  সিলেট সীমান্তে বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার
  কারও সাথে বৈরিতা নয় দেশের উন্নয়নই গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী
  লুটেরা সরকারকে না ঠেকাতে পারলে দেশের অস্তিত্ব থাকবে না : ফখরুল

যশোরে করোনা ও উপসর্গে তিন জনের মৃত্যু, শনাক্ত ৯৯

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনায় তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে উপসর্গে একজন ও করোনায় দু’জন রয়েছেন। একই সময়ে যশোরে ২৮৭ জনের নমুনা পরীক্ষায় ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩৪ দশমিক ৪৯ শতাংশ।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন, শার্শা উপজেলার তেবাড়িয়া গ্রামের কালু কামালের ছেলে আব্দুল জলিল (৬০), ঝিনাইদহ সদর উপজেলার আড়মুখি গ্রামের মোবাশ্বেরের স্ত্রী রেশমা খাতুন (৪৫) ও চৌগাছা উপজেলার পেটভরা গ্রামের মোকাম বিশ^াসের ছেলে কায়েম আলী (৭৫)। এদের মধ্যে কায়েম আলীর ইয়োলোজোনে ও বাকি দু’জনের রেডজোনে মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন ২৭ জন। এদের মধ্যে রেডজোনে ১৩ জন, পুরুষ ইয়োলোজোনে ছয় ও মহিলা ইয়োলোজোনে আটজন রয়েছেন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় যশোরের ১৯৮ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, হাসপাতালের র‌্যাপিড এন্টিজেন ৮৯টি পরীক্ষায় ২৮ জন পজিটিভ হয়েছেন। এ হিসেবে মোট ২৮৭ জনের নমুনা পরীক্ষা করে ৯৯ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩৪ দশমিক ৪৯ শতাংশ।

শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ৬৮ জন, চৌগাছায় দুই, ঝিকরগাছায় ১২, কেশবপুরে দুই, মণিরামপুরে ছয় ও শার্শায় নয়জন করে রয়েছেন। এ পর্যন্ত যশোরে মোট করোনা শনাক্ত হয়েছেন ২৪ হাজার চারশ’ ৪৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২১ হাজার ছয়শ’ ৩৩ জন। মারা গেছে পাঁচশ’ ২৩ জন।

এরআগে বৃহস্পতিবার গত ২৪ ঘন্টায় যশোরে করোনায় আক্রান্ত দু’জন মৃত্যুবরণ করেছিলেন। এদিন ৩৫৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে শনাক্ত হয়েছিলেন ১৪১ জন।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!