খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দূর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী
প্রতিবাদী সঙ্গীত ও স্লোগানে মুখরিত শংকরপুর বটতলা

যমেক হাসপাতালের দাবিতে মহাসড়কে মানুষের অবস্থান

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়নের দাবিতে এবার মহাসড়কে মানুষ অবস্থান নিয়েছে। এসময় মিছিল, স্লোগান ও প্রতিবাদী সঙ্গীত পরিবেশিত হয়। শনিবার সকাল ১০টা থেকে ঘন্টাব্যাপী খুলনা-বেনাপোল মহাসড়কের শংকরপুর বটতলায় সহস্রাধিক মানুষ এ কর্মসূচিতে অংশ গ্রহণ করে। তাদের দাবি, যশোরে অবিলম্বে স্বতন্ত্র ৫শ’ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠা করা হোক।

যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটির পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত খুলনা-বেনাপোল মহাসড়কের শংকরপুর বটতলায় অন্তত ২০টি সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেয়। এসময় তারা হাতে হাত ধরে মেডিকেল কলেজ হাসপাতাল অবিলম্বে বাস্তবায়নের দাবিতে আওয়াজ তোলেন। তারা বলেন, যশোরে মেডিকেল কলেজ দশ বছর আগে প্রতিষ্ঠা হয়েছে। অথচ মানুষ এ হাসপাতালের আজো দেখা পায়নি। এবার তারা এ দাবি আদায় করেই ঘরে ফিরবেন।

মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটির আহবায়ক অ্যাডভোকেট আবুল হোসেন বলেন, গণমানুষের প্রাণের দাবি যশোর মেডিকেল কলেজের সাথে ৫’শ শয্যার হাসপাতাল প্রতিষ্ঠা করা হোক। ২০১১ সালে কলেজ স্থাপন করা হলেও দীর্ঘ ১০ বছরেও মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়ন হয়নি। এ কারণে যশোরের মানুষ আজ ক্ষুব্ধ হয়ে উঠেছে। তারা বাধ্য হয়েছে রাস্তায় নেমে অবস্থান কর্মসূচি পালন করছে। আন্দোলনের মধ্য দিয়ে যশোরসহ আশপাশের জেলার মানুষের সুচিকিৎসার ব্যবস্থা ও যশোর মেডিকেল কলেজের শীক্ষার্থীদের স্বার্থে হাসপাতাল দ্রুত বাস্তবায়ন করা হবে। যদি দাবি মানা না হয় তাহলে গণস্বাক্ষরসহ বৃহৎ কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এদিন সকাল ১০টায় আন্দোলনকারীরা খুলনা-বেনাপোল মহাসড়কের দু’পাশে অবস্থান নেয়। এসময় দায়িত্বরত পুলিশ তাদের সরে যেতে বললে আন্দোলনকারীদের সাথে বাকবিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে আন্দোলনকারীরা সড়কের ওপর বসে পুলিশের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করে। এতে কিছু সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ ও যানজটের সৃষ্টি হয়। পরে আন্দোলনকারীরা অবোরোধ তুলে নিয়ে রাস্তার পাশে সমাবেত হয়ে গণসংগীতের মধ্য দিয়ে কর্মসূচি অব্যাহত রাখেন। সড়কের পাশে অবস্থানকারী জনগন নানা প্রতিবাদ সম্বলিত প্লাকার্ড হাতে নিয়ে কর্মসূচিতে একাত্বতা প্রকাশ করেন।
অবস্থান কর্মস‚চিতে বক্তব্য রাখেন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর জেনারেল হাসপাতালের সাবেক তত্ত¡াবধায়ক ও যশোর ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক ডা. আবুল কালাম আজাদ লিটু, যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটির উপদেষ্টা ইকবাল কবির জাহিদ, যুগ্ম আহবায়ক ফারাজী আহম্মেদ সাঈদ বুলবুল, অ্যাডভোকেট গোলাম মোস্তফা, প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান মিলন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি হারুণ অর রশীদ, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, বিবর্তন যশোরের সভাপতি নওরোজ আলম খান চপল, উদীচী যশোরের সদস্য রিয়াদুর রহমান প্রমুখ।

যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটির সদস্য সচিব জিল্লুর রহমান ভিটু বলেন, এ হাসপাতাল বাস্তবায়ন না হওয়া পর্যন্ত সংগ্রাম কমিটি ঘরে ফিরবে না। কর্মসূচি চলতেই তাকবে। আগামিতে ১৫ দিনব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হবে। তারপরও দাবি বাস্তবায়ন না হলে অবরোধ এবং সংগ্রাম কমিটির ব্যানারে রাজধানী ঢাকায় বৃহৎ কর্মসূচি গ্রহণ করা হবে বলে তিনি জানান।

এর আগে একই দাবিতে প্রেসক্লাব যশোর ও শংকরপুর গোলপাতা মসজিদের সামনে মানবন্ধন কর্মসূচি পালন করেন যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটির নেতৃবৃন্দসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!