খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

যবিপ্রবি ল্যাবে ৯৯ নমুনা পজেটিভ

যশোর প্রতিনিধি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেনোম সেন্টারে একদিনে সর্বাধিক ৩৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৯৯টি নমুনা পজেটিভ হয়েছে। বাকি ২৮৭টি নমুনা ছিল নেগেটিভ।

যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, শুক্রবার এই ল্যাবে যশোরসহ চার জেলার নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে যশোরের নমুনা ছিল ২৫৩টি। এতে ৬৮টি ফলাফল পজেটিভ হয়। এছাড়া মাগুরার ৩৯টি নমুনা পরীক্ষা করে ১১টি, সাতক্ষীরার ২৬টির মধ্যে চারটি এবং বাগেরহাটের ৬৮টির মধ্যে ১৬টি পজেটিভ ফলাফল দিয়েছে। ফলাফল সংক্রান্ত তথ্যাদি সংশ্লিষ্ট চার জেলার সিভিল সার্জনদের অফিসে পাঠিয়ে দেয়া হয়েছে। এর আগে গেল রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব থেকে প্রকাশ করা ফলাফলে খুলনার ৮১, যশোরের চার, সাতক্ষীরার সাত, বাগেরহাটের ১২ এবং নড়াইলের একটি নমুনা পজেটিভ হিসেবে চিহ্নিত করা হয়।

যশোর স্বাস্থ্য বিভাগ থেকে বলা হয়েছে, গেল ২৪ ঘণ্টায় যশোরে মোট ৭১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরে ৩৯, অভয়নগরে সাত, কেশবপুর ও মণিরামপুরে একজন করে, চৌগাছায় পাঁচ, শার্শা এবং ঝিকরগাছায় নয়জন করে রয়েছেন। এই সময়কালে করোনা আক্রান্ত দুই ব্যক্তির মৃত্যু হয়েছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!