খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী
  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

যথাযোগ্য মর্যাদায় চিতলমারীতে জাতীয় শোক দিবস পালিত

চিতলমারী প্রতিনিধি

শ্রদ্ধায় স্মরণে ও নানা কর্মসূচির মধ্য দিয়ে বাগেরহাটের চিতমারীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। রবিবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বে-সরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

এদিন সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে ১৫ আগষ্টে শাহাদাত বরণকারী তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের স্মরণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিটন আলী, সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল আফরোজ স্বর্ণা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুন হাসান, ভাইস চেয়ারম্যান এস এম মাহাতাবুজ্জামান, মুক্তিযোদ্ধা সংসদ, থানার পরিদর্শক (তদন্ত) মো. ইকরাম হোসেন, উপজেলা আ’লীগ সভাপতি বাবুল হোসেন খান, সাধারন সম্পাদক পীযূষ কান্তি রায়, চিতলমারী উপজেলা প্রেসক্লাব, উপজেলা যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন ও পেশার মানুষ।

সকাল ১১টায় উপজেলা প্রসাশনের উদ্যোগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ‘জুম এ্যাপের’ মাধ্যমে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউএনও’র সভাপতিত্বে সমাজ সেবা কর্মকর্তা আবু মুসার সঞ্চলনায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তাগন যুক্ত ছিলেন।

অপরদিকে, উপজেলা আওয়ামীলীগ কার্যালয় আ’লীগ সভাপতি বাবুল হোসেন খানের সভাপতিত্বে, উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক পীযূষ কান্তি রায়ের পরিচালনায় সীমিত পরিসরে এক অলোচনা সভা, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহিদদের জন্য দোয়া করা হয়।

এ ছাড়া উপজেলার কলাতলা ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয় , কুরমনি, বড়বাড়িয়া বাদাম তলাসহ বিভিন্ন এলাকায় বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী পালনের খবর পাওয়া গেছে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!