খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

মৎস্য ঘেরে দেওয়া বিদ্যুতের ক্যাবলে জড়িয়ে কিশোরের মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় চুরি ঠেকানোর কৌশল হিসেবে মৎস্য ঘেরে দেওয়া বিদ্যুতের ক্যাবলে জড়িয়ে রমজান আলী নামের এক কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার ( ৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৬ টার দিকে শ্যামনগর উপজেলার শ্রীফলকাটি গ্রামের ‘মোড়ল ফিস’ নামের সাদা মাছের একটি প্রজেক্টে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই ঘের মালিক ও কর্মচারীরা প্রজেক্ট থেকে পালিয়ে গেছে।
বিদ্যুৎস্পৃষ্টে মৃত. কিশোর মোঃ রমজান আলী (১৬) সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ধুমঘাট গ্রামের দিনমজুর মোঃ শুকর আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় বাবুল হোসেন ও আব্দুস সোবহান জানায়, শুক্রবার সকালে শ্রীফলকাটি গ্রামেরমোড়ল ফিস নামের প্রজেক্টে কর্মচারীরা মাছ ধরছিল। মাছ নেয়ার জন্য এক বন্ধুর সাথে মিলে রমজান আলী সেখানে যাওয়ার পথে রাতের নিরাপত্তা বেষ্টনী হিসেবে ব্যবহৃত মাটির উপর দিয়ে টানিয়ে রাখা বিদ্যুতের ক্যাবলের ফেটে যাওয়া অংশে তার পা জড়িয়ে যায়। এসময় রমজান বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে জানিয়ে সাথে থাকা বন্ধু ঘের কর্মচারীদের সাহায্য প্রার্থনা করলেও কেউ এগিয়ে আসেনি। ফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি সদস্য বিরেণ মন্ডল জানান, মোড়ল ফিস নামের ওই মাছের প্রজেক্টের বিদ্যুতের তারে জড়িয়ে সম্প্রতি আবুল হোসেনের একটি গরু মারা যায়। কয়েক দিন আগে স্থানীয় সুবোল মন্ডলের স্ত্রী সুনীতি মন্ডল ঘাস কাটতে যেয়ে বিদ্যুৎস্পৃষ্ট হলে তার একটি আঙ্গুল শরীর থেকে বিচ্ছিন্ন করতে হয়। এক বছর পুর্বে ওই প্রজেক্টের একটি পুকুর পাশ হতে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে স্থানীয়রা।

পল্লী বিদ্যুৎ বিভাগের শ্যামনগর অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার মধুসুদন রায় জানান, আপাতত প্রজেক্টের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। অফিস থেকে দীর্ঘ পথ বিদ্যুৎ সংযোগ টেনে নেয়ার ঘটনায় তদন্ত করে জরিমানাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া মিটার থেকে এতটা দুরে বিপদজনকভাবে ক্যাবল টেনে নেয়ার বিষয়টির সাথে বিদ্যুৎ বিভাগের কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখা হবে বলেও তিনি জানান।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাজমুল হুদা বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। কারো দায়িত্ব অবহেলার কারনে ওই কিশোরের মৃত্যু হয়ে থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!