খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

মোংলা বন্দর কর্তৃপক্ষের শোক দিবস পালন (ভিডিও)

মোংলা প্রতিনিধি

বাঙালি জাতির মহান নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মোংলা বন্দর কর্তৃপক্ষের মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী চলছে।

কালো ব্যাচ ধারণ এবং বন্দর কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ের মুল ফটক, বন্দর ভবন, জেটি এরিয়া এবং মোংলাস্থ পোর্ট এবং খুলনাস্থ পোর্ট এরিয়ার মূল ফটকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও বাণী সম্বলিত ব্যানার প্রদর্শনের মধ্য দিয়ে গত ১ আগস্ট থেকে এ কর্মসূচী শুরু হয়।

মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে রবিবার সূর্যোদয়ের সাথে সাথে কর্তৃপক্ষের বিভিন্ন স্থাপনায় জাতীয় পতাকা ও বন্দর পতাকা অর্ধনমিত রাখা, মসজিদে দোয়া মাহফিলের আয়োজন, বন্দর ভবনের সামনে গাছের চারা রোপণের মাধ্যমে বন্দরে বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধন করা হয়।

এর পর বেলা ১১ টায় বন্দরের সভাকক্ষে বন্দর চেয়ারম্যানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। অনুষ্ঠানে বক্তাগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক ও কর্মজীবনের উপর বিশদ আলোচনা করেন। অতঃপর বঙ্গবন্ধুর জীবনীর উপর প্রামাণ্য চিত্র “অসামাপ্ত কাব্যগ্রন্থ” নামক একটি ডকুমেন্টারি ফিল্ম প্রদর্শন করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মুহাম্মদ মুসা এর সভাপতিত্বে মবক সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বন্দরের সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) এবং সদস্য (অর্থ) মোঃ ইমতিয়াজ হোসেন, সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন এম আব্দুল ওয়াদুদ তরফদার, বিভাগীয় প্রধানসহ বন্দরের উর্দ্ধতন কর্মকর্তা, সিবিএ এর নেতৃবৃন্দসহ অন্যান্য কর্মচারীবৃন্দ।

এছাড়াও বন্দর ঘোষিত ১৫ আগষ্টে কর্মসূচীর মধ্যে ছিলো খুলনা মোংলা বিভিন্ন এতিমখানায় মোংলা বন্দরের পক্ষ থেকে খাদ্য বিতরণ কর্মসূচী, বন্দরের মসজিদ সমূহে পবিত্র কোরআন খতমের আয়োজন ও বাদ যোহর কর্তৃপক্ষের বিভিন্ন স্থাপনার জামে মসজিদ সমূহে দোয়া মাহফিল এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শাহাদাৎ বরণকারী সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!