খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

মোংলায় ৯ হরিণ শিকারীর আত্মসমর্পণ

মোংলা প্রতিনিধি

পূর্ব সুন্দরবনে অবৈধভাবে অনুপ্রবেশ করে হরিণ শিকার করা ৯ হরিণ শিকারী চাঁদপাই রেঞ্জে আজ আত্মসমর্পণ করেন। সোমবার সকাল ১০ টায় পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে কয়েক হাজার ফাদঁসহ আত্মসমর্পণ করেন তারা।

আত্মসমর্পণকারীরা হলেন চিলা ইউনিয়নের আবজাল ব্যাপারির ছেলে সাজ্জাক ব্যাপারি, সালাম সরদারের ছেলে এমদাদুল সরদার, সেকেন্দার আলী শেখের ছেলে মহিদুল শেখ ও তার সহদর রেজাউল শেখ, ইসমাইল মোল্যার ছেলে জাহাঙ্গীর মোল্যা, হাবিবার মুসল্লির ছেলে বাচ্ছু মুসল্লি, আব্দুল কাদের খাঁনের ছেলে আতাউর খাঁন, ইসমাইল শেখের ছেলে রুবেল শেখ ও ইয়ার আলী জোমাদ্দারের ছেলে ফরিদ জোমাদ্দার।

আত্মসমর্পণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব সুন্দরবন চাঁদপাই রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা এনামুল হক, চাঁদপাই স্টেশন কর্মকর্তা ওবায়দুর রহমান, চাঁদপাই সহ ব্যবস্থাপনা সংগঠন সিএসসির বর্তমান আহবায়ক ও সাবেক চিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম রাসেল, ৮নং ইউপি সদস্য অলিয়ার রহমান সরদার,বন বিভাগ প্রতিনিধি মিজানুর রহমান, চিলা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামসুর রহমান হাওলাদার চাঁদপাই সহ ব্যবস্থাপনা সংগঠনের কোষাধ্যক্ষ আল আমিন মোছাল্লি প্রমুখ।

এসময় তারা ভবিষ্যতে কখনও কিটনাশক বা ফাদঁ দিয়ে সুন্দবনের হরিণসহ কোন বন্যপ্রাণী বা বনের সম্পদ শিকার বা নষ্ট করবে না বলে তিন শত টাকার একটি স্টাম্পে পৃথক স্বাক্ষর করে ও মুসলিম ধর্মের পবিত্র আল কোরআন নিয়ে অঙ্গিকারের মাধ্যমে শপথবাক্য পাঠ করে আত্মসমর্পণ করেন। এছাড়াও যারা বনের মুল্যবান সম্পদ নষ্ট করছে তাদেরও বুঝিয়ে ভাল পথে ফিড়িয়ে আনবে বলে রেঞ্জ কর্মকর্তার সামনে শপথ করেন।

বন বিভাগ থেকে জানিয়েছেন এর আগেও ১৮ জন হরিণ শিকারী বন বিভাগের হাতে নিজেদের আত্মসমর্পণ করেছেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!