খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  নরসিংদীতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

মোংলায় মুরগির খোপে ১২ ফুট লম্বা অজগর(ভিডিও)

মোংলা প্রতিনিধি

সুন্দরবনসংলগ্ন মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের কচুবুনিয়া গ্রামের একটি বাড়ির খোপ থেকে প্রায় ১২ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার করেছে ভিটিআরটি টিম।

শনিবার (১৬ জুলাই) সকালে উপজেলার বনসংলগ্ন কচুবুনিয়া গ্রামের ইউসুফ গাজীর বাড়ি থেকে অজগরটি উদ্ধার করেন ভিটিআরটি সদস্যরা। খাবারের খোঁজে বা উপযুক্ত পরিবেশের খোঁজে অজগরটি বন ছেড়ে লোকালয়ে চলে আসে বলে ধারণা বন বিভাগ ও স্থানীয় লোকজনের।

অজগরটি খোপে থাকা তিনটি পাতিহাঁস ও একটি মুরগী খেয়ে ফেলেছে জানিয়ে বাড়ির মালিক ইউসুফ গাজী বলেন, সকালে হাঁস-মুরগির অস্বাভাবিক ডাকাডাকি শুনে খোপের মুখ খুলে দেখি একটি অজগর শুয়ে আছে। ভয়ে দূরে সরে গিয়ে ভিটিআরটি’র সদস্যদের খবর দিই। তাঁরা এটি ধরে নিয়ে যান।’

ভিটিআরটি’র টিম লিডার আলমগির হোসেন বলেন মোবাইল ফোনে খবর পেয়ে আমি আমার টিমের সদস্য ওলি এবং কবির মল্লিককে সাথে নিয়ে ১৬ জুলাই ভোর রাতে সাপটিকে তাদের হাস-মুরগির খোপ থেকে উদ্ধার করে নিয়ে আসি। তবে এই সাপটি ধরতে আমাদের অনেক বেগ পোহাতে হয়েছে।

বরইতলা বন টহলফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাকির হোসেন বলেন, লোকালয় থেকে উদ্ধার হওয়া অজগরটি প্রায় ১২ ফুট লম্বা এবং ওজন প্রায় ১৫ কেজি। খাবারের সন্ধানে সাপটি লোকালয়ে চলে এসেছে। অজগরটিকে দুপুর ১২টার দিকে সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!